IPL 2024

রাজস্থানের বিরুদ্ধে চার উইকেট নিয়েও লজ্জার নজির দিল্লির বোলারের, কী করলেন তিনি?

মঙ্গলবার আইপিএলে রাজস্থানের বিরুদ্ধে জিতে প্লে-অফের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দিল্লি। এর মধ্যেও দিল্লির একক বোলার লজ্জার নজির তৈরি করলেন। কী করেছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৬:০৮
Share:

খলিল আহমেদ। ছবি: এক্স।

মঙ্গলবার আইপিএলে রাজস্থানের বিরুদ্ধে জিতে প্লে-অফের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দিল্লি। ২০ রানে জিতেছে তারা। এর মধ্যেও দিল্লির বোলার খলিল আহমেদ লজ্জার নজির তৈরি করলেন। আইপিএলে মাত্র এক বারই সেই জিনিস দেখা গিয়েছে।

Advertisement

রাজস্থানের বিরুদ্ধে খুব খারাপ বোলিং করেননি খলিল। প্রথমে তিনি যশস্বী জয়সওয়ালকে চার রানে ফিরিয়ে দেন। পরে এসে শুভম দুবেকে আউট করেন। সব মিলিয়ে ম্যাচে চার ওভার বল করে ৪৭ রানে ২ উইকেট নিয়েছেন।

তবে নিজের স্পেলে তিনি মোট সাতটি ওয়াইড করেছেন। আইপিএলে যা সর্বোচ্চ। ২০২৩ সালে গুজরাতের বিরুদ্ধে ম্যাচে চেন্নাইয়ের বোলার মাথিশা পাথিরানা সাতটি ওয়াইড করেছিলেন। তার পর খলিলের হাত ধরে দ্বিতীয় বার দেখা গেল এই ঘটনা।

Advertisement

দিল্লির হয়ে এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ১৪টি উইকেট নিয়েছেন খলিল। তবে রান দেওয়ার ক্ষেত্রে কৃপণতা এখনও আসেনি। ওভার প্রতি প্রায় ১০ রান করে দিয়েছেন তিনি। যদিও আইপিএলে যে পরিমাণ রান উঠছে, তাতে অনেকেই খলিলের বোলিংকে কৃতিত্ব দিচ্ছেন।

মঙ্গলবারের ম্যাচে দিল্লির থেকে ম্যাচ প্রায় কেড়ে নিয়েছিলেন সঞ্জু স্যামসন। ৪৬ বলে ৮৬ রান করেন তিনি। কিন্তু একটি বিতর্কিত সিদ্ধান্তে তাঁকে আউট হতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন