IPL 2023

লিটন বিদায়ের মাঝেই কেকেআর দলে এক ‘বাঙালি’ ক্রিকেটার! কে তিনি?

পারিবারিক কারণে মাত্র ১৯ দিনেই নাইট শিবির ছেড়েছেন লিটন দাস। তার মাঝেই কি এক ‘বাঙালি’ ক্রিকেটারকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১০:২৭
Share:

আইপিএলে এখনও প্লে-অফের লড়াইয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দীর্ঘ দিন কোনও বাঙালি ক্রিকেটার নেয় না বলে আক্ষেপ রয়েছে সমর্থকদের একাংশের। বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস দলে যোগ দেওয়ার পরে সেই আক্ষেপ খানিকটা মিটেছিল। লিটন অবশ্য মাত্র ১৯ দিনেই দল ছেড়েছেন। এর মাঝেই আরও এক বাঙালি ক্রিকেটারকে কি নিল কেকেআর! দলের সমাজমাধ্যমে তারই ইঙ্গিত। তবে পুরোটাই মজার ছলে।

Advertisement

আইপিএলের মাঝে শাকিব আল হাসানের পরিবর্ত হিসাবে জেসন রয়কে দলে নিয়েছিল কেকেআর। পদবি রয় হলেও বাংলা বা ভারতের সঙ্গে জেসনের আদৌ কোনও সম্পর্ক নেই। কিন্তু সমর্থকদের অনেকেই প্রশ্ন করেছিলেন জেসনের পদবি নিয়ে। তারই জবাব দিয়েছে কেকেআর।

নাইট রাইডার্স জেসনের একটি ছবি দিয়ে টুইট করে লিখেছে, ‘‘যাঁরা জিজ্ঞাসা করছিলেন জেসন রয় বাঙালি কি না, তাঁদের বলি, কেকেআরের প্রত্যেক ক্রিকেটার মনের দিক থেকে পুরোপুরি বাঙালি।’’

Advertisement

জেসনের জন্ম দক্ষিণ আফ্রিকার ডারবানে। ১০ বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে আসেন তিনি। সেখানেই ক্রিকেটে হাতেখড়ি তাঁর। তার পর থেকে ইংল্যান্ডের হয়েই খেলছেন এই ডানহাতি ওপেনার।

দলের সঙ্গে পরে যোগ দেওয়ায় এ বারের আইপিএলে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন জেসন। তিনটি ম্যাচেই রান করেছেন তিনি। ৩ ম্যাচে জেসনের রান ১৬০। ৫৩.৩৩ গড় ও ১৭০.২১ স্ট্রাইক রেটে রান করেছেন ইংল্যান্ডের এই ক্রিকেটার।

শনিবার দুপুরে ইডেন গার্ডেন্সে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফের দৌড়ে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে নীতীশ রানাদের। কলকাতার ব্যাটিংয়ের অনেকটাই নির্ভর করছে জেসনের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন