Mitchell Starc

২৫ কোটির স্টার্ককে নিয়ে কি এখন হাত কামড়ানোর অবস্থা কলকাতার? জানালেন কেকেআর কর্তা নিজেই

আইপিএলে ক্রমাগত সমালোচনার মুখে পড়েছেন মিচেল স্টার্ক। নিলামে তাঁর ২৪.৭৫ কোটি দাম নিয়ে বার বার কটাক্ষ শুনতে হয়েছে। তবে কেকেআর কর্তৃপক্ষ তাঁর পাশেই রয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৮:১৮
Share:

মিচেল স্টার্ক। ছবি: আইপিএল

এখনও পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছেন আইপিএলে। ২৫ ওভার বল করে ২৮৭ রান হজম করেছেন। নিয়েছেন মাত্র ৬টি উইকেট। আইপিএলে ক্রমাগত সমালোচনার মুখে পড়েছেন মিচেল স্টার্ক। নিলামে তাঁর ২৪.৭৫ কোটি দাম নিয়ে বার বার কটাক্ষ শুনতে হয়েছে। তবে কেকেআর কর্তৃপক্ষ তাঁর পাশেই রয়েছেন। সোমবার এক অনুষ্ঠানে স্টার্কের পাশে দাঁড়িয়েছেন কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর। জানিয়েছেন, টাকা দিয়ে স্টার্কের প্রতিভা বিচার করা যায় না।

Advertisement

বেঙ্কি বলেছেন, “স্টার্ক মহাতারকা। দারুণ ক্রিকেটার। আমরা ওর পিছনে বিনিয়োগ করা টাকার অঙ্ক কখনও দেখি না। নিলামে অনেক কিছুই হতে পারে, যা ক্রিকেটারদের নিয়ন্ত্রণে থাকে না। কারও নিয়ন্ত্রণেই থাকে না। আমাদের মনে হয়েছে স্টার্কের মতো বোলার দলে এলে অনেক লাভ হবে। সেটা হয়েছেও। দলে ওর উপস্থিতি অন্য বৈচিত্র এনে দিয়েছে। সাপোর্ট স্টাফেরা ওর মতো দক্ষতার কোনও বোলার চাইছিলেন। আমরা সেটা এনে দিয়েছি।”

রবিবার স্টার্কের শেষ ওভারে আর একটু হলেই হেরে যাচ্ছিল কেকেআর। তিন ওভারে তিনি ৫৫ রান দিয়েছেন। সে সব ধামাচাপা দিয়ে বেঙ্কি বলেছেন, “খেলায় উত্থান-পতন থাকবেই। অনেক বোলারকেই ছয় হজম করতে হয়। আবার অনেক সময় তারাই দলকে ম্যাচ জেতায়। স্টার্ক দলে আসায় আমরা খুবই খুশি।”

Advertisement

বেঙ্কি প্রশংসা করেছেন গৌতম গম্ভীরেরও। বলেছেন, “দলের ধারাবাহিকতা আগের থেকে বেড়েছে। এ বার অনেক ভারসাম্য রয়েছে দলে। গম্ভীরের জন্যই যে দল বদলে গিয়েছে, তা বলার অপেক্ষা রাখে না। ওর এবং চন্দু (কোচ চন্দ্রকান্ত পণ্ডিত)-র জন্য দলের জয়ের খিদে অনেক বেড়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন