IPL 2024

আইপিএলে মুম্বইয়ের নজির ছুঁল কলকাতা, শনিবার ইডেনে নতুন রেকর্ডের লক্ষ্যে নামছে কেকেআর

আইপিএলে দাপট দেখাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। মুম্বই ইন্ডিয়ান্সের নজির ছুঁয়ে ফেলেছে তারা। এ বার সুযোগ রেকর্ড গড়ার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১২:৫০
Share:

কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারদের উল্লাস। —ফাইল চিত্র।

নজির গড়ল কলকাতা নাইট রাইডার্স। চলতি আইপিএলে দাপট দেখাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটারেরা। মুম্বই ইন্ডিয়ান্সের নজির ছুঁয়ে ফেলেছে কেকেআর। এ বার সুযোগ রেকর্ড গড়ার। আগামী শনিবার ইডেনেই হতে পারে সেই রেকর্ড।

Advertisement

চলতি আইপিএলে ছ’টি ম্যাচে ২০০ বা তার বেশি রান করেছে কলকাতা। একটি মরসুমে সব থেকে বেশি ম্যাচে ২০০ রানের বেশি করার রেকর্ড এত দিন ছিল মুম্বই ইন্ডিয়ান্সের দখলে। ২০২৩ সালে তারা এই কীর্তি করেছিল। সেই রেকর্ড ছুঁয়ে ফেলেছে কেকেআর।

কেকেআরের সামনে সুযোগ রয়েছে মুম্বইয়ের নজির ভেঙে এক মরসুমে সব থেকে বেশি ম্যাচে ২০০ বা তার বেশি রান করার। এখনও গ্রুপের তিনটি ম্যাচ বাকি। প্লে-অফে উঠলে আরও অন্তত দু’টি ম্যাচ খেলার সুযোগ পাবে কেকেআর। আগামী শনিবার মুম্বইয়ের বিরুদ্ধেই ইডেনে খেলতে নামবে কলকাতা। ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে তাদেরই নজির ভেঙে রেকর্ড গড়ার সুযোগ রয়েছে শ্রেয়স আয়ারদের সামনে।

Advertisement

চলতি আইপিএলে প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২০৮ রান করেছিল কেকেআর। সেই শুরু। তার পরে দিল্লি ক্যাপিটালস (২৭২), রাজস্থান রয়্যালস (২২৩), রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (২২২), পঞ্জাব কিংস (২৬১) ও লখনউ সুপার জায়ান্টস (২৩৫)-এর বিরুদ্ধে ২০০ রানের বেশি করেছে কেকেআর। তার মধ্যে অবশ্য রাজস্থান ও পঞ্জাবের কাছে হারতে হয়েছে কেকেআরকে। বাকি চারটি ম্যাচ জিতেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন