IPL 2024

টি-টোয়েন্টিতে ভাগ্যও দরকার, বলছেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক

এ বরের মিনি নিলামে ২৪ কোটি ৭৫ লাখ টাকায় কলকাতা নাইট রাইডার্স নিয়েছিল মিচেল স্টার্ককে। কিন্তু প্রথম দু’টো ম্যাচে হতাশ করেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ০৮:২৬
Share:

মিচেল স্টার্ক। — ফাইল চিত্র।

আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারের শিরোপা তাঁর মাথায় বসে গিয়েছে। এ বরের মিনি নিলামে ২৪ কোটি ৭৫ লাখ টাকায় কলকাতা নাইট রাইডার্স নিয়েছিল মিচেল স্টার্ককে। কিন্তু প্রথম দু’টো ম্যাচে হতাশ করেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার। দু’টো ম্যাচে আট ওভারে একশো রান দিয়ে কোনও উইকেট পাননি। বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ছবিটা বদলায়। ২৫ রান দিয়ে দু’উইকেট তুলে নেন স্টার্ক। তাঁর প্রথম শিকার মিচেল মার্শ। পরে ফেরান ডেভিড ওয়ার্নারকেও।

Advertisement

ম্যাচের শেষে সম্প্রচারকারী চ্যানেলে স্টার্ক বলেন, ‘‘এই ম্যাচে বোলিংয়ে বিশাল কিছু পরিবর্তন করেছি, তা নয়। টি-টোয়েন্টিতে অনেক সময় কিছু সুযোগ নষ্টও হয়। অনেক কিছুই পক্ষে যায় না। আমার শুরুটা যে রকম চেয়েছিলাম, সে রকম হয়নি। তবে আমরা ৩-০ এগিয়ে গিয়েছি, সেটাই আসল।’’ যোগ করেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক |সময় ভাগ্যেরও প্রয়োজন হয়। খোঁচা লেগে বল চলে গেল, দু’একটা ক্যাচ পড়ল। এটাই টি-টোয়েন্টি ক্রিকেট। আমি দু’টো উইকেট পেয়েছি, সেটা বড় কথা নয়। দল টানা তিন ম্যাচ জিতেছে, সেটাই আসল।’’

মাঠের লড়াই শেষ হয়ে যাওয়ার পরে দুই শিবিরে দেখা গিয়েছে সৌহার্দের ছবি। এক দিকে ঋষভ পন্থকে কাছে টেনে নেন শাহরুখ খান। অন্য দিকে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দিল্লি ড্রেসিংরুমে গিয়ে দেখা করে আসেন বেঙ্কটেশ আয়ার এবং সি বরুণ।

Advertisement

দুর্ঘটনার পরে মাঠে ফিরেছেন পন্থ। বুধবার তিনি করেন ২৫ বলে ৫৫। মারেন পাঁচটি ছয় ও চারটি চার। তবে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে তাঁর একটি ছয় নিয়ে। যা তিনি কার্যত বল থেকে চোখ সরিয়ে মেরেছিলেন। ম্যাচের শেষে কেকেআর মালিককে মাঠের মধ্যে দাঁড়িয়ে পন্থের সঙ্গেও কথা বলতে দেখা যায়। এমনকি বুকেও টেনে নেন পন্থকে। সেই ছবি ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। ভিডিয়োয় দেখা যায়, শাহরুখকে আসতে দেখেই চেয়ার ছেড়ে উঠে পড়েছেন পন্থ। তার ঠিক পরেই কিং খান কিছু বলতে বলতে বুকে জড়িয়ে ধরেন পন্থকে। নাইটদের তরুণ ক্রিকেটার অঙ্গকৃষ রঘুবংশীকেও অভিনন্দন জানান শাহরুখ। পরে তরুণ ক্রিকেটার বলেন, ‘‘আমি জানি না, শাহরুখ খান আমার নাম জানেন কি না। তবে স্মরণীয় এক মুহূর্ত ছিল।’’

ম্যাচের পরে আবার দিল্লি ড্রেসিংরুমে গিয়ে সৌরভের সঙ্গে দেখা করে আসেন বেঙ্কটেশ এবং বরুণ। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যায়, সৌরভ বেশ কিছুটা সময় কথা বলছেন কেকেআরের দুই ক্রিকেটারের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন