IPL 2022

IPL 2022: আজ জিতলে প্লে-অফ পাকা রাহুলদের লখনউয়ের

গুজরাত টাইটান্স ইতিমধ্যেই প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করেছে। এ বার দেখার, রাহুলের লখনউ সেই ছাড়পত্র পায় কি না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ০৮:২০
Share:

মরিয়া: শেষ ম্যাচের পুনরাবৃত্তি চান না কে এল রাহুল। ফাইল চিত্র।

প্লে-অফ কি নিশ্চিত করতে পারবে লখনউ সুপার জায়ান্টস? না কি প্লে-অফের আরও এক ধাপ কাছে এগিয়ে যাবে রাজস্থান রয়্যালস? এই দু’টো প্রশ্নের জবাব পাওয়া যাবে আজ, রবিবার। যখন মুখোমুখি হবে কে এল রাহুলের লখনউ সুপার জায়ান্টস এবং সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস।

Advertisement

লখনউ দাঁড়িয়ে ১৬ পয়েন্টে, রাজস্থান ১৪। দু’টো দলই নামছে আগের ম্যাচে হেরে। তবে লখনউ যেখানে সেরা দলই নামাতে পারবে, সেখানে রাজস্থানের সমস্যা শিমরন হেটমায়ারের না থাকা। প্রথম সন্তানের জন্মের জন্য গায়নায় ফিরে গিয়েছেন এই বিস্ফোরক ব্যাটার। তাঁর না থাকাটা আগের ম্যাচে ভুগিয়েছে রাজস্থানকে। হেটমায়ারের জায়গায় দক্ষিণ আফ্রিকার র‌্যাসি ফান ডার ডুসেনকে খেলিয়ে লাভ হয়নি রাজস্থানের। পরের দিকে নেমে বেশি বল খেলার সুযোগ পাননি ডুসেন। লখনউয়ের বিরুদ্ধে তাই আজ হয়তো খেলানো হতে পারে নিউজ়িল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশামকে।

অন্য দিকে, গুজরাত টাইটান্সের কাছে হারলেও ভারসাম্যের দিক দিয়ে এই আইপিএলের অন্যতম সেরা দল লখনউ। তাঁদের দুই ওপেনার— অধিনায়ক কে এল রাহুল এবং কুইন্টন ডি’কক ফর্মে আছেন। দীপক হুডাও ছন্দে। বোলারদের মধ্যে বাঁ-হাতি পেসার মহসিন খান দুরন্ত বল করে সবার নজর কেড়েছেন। সঙ্গে রয়েছেন আবেশ খান, দুষ্মন্ত চামিরা, জেসন হোল্ডারদের মতো ছন্দে থাকা পেসাররা। ফলে কিছুটা হলেও পাল্লা ভারী লখনউ দলেরই।

Advertisement

রাজস্থান আবার বেশি মাত্রায় জস বাটলারের উপরে নির্ভরশীল হয়ে উঠেছে। দেখা যাচ্ছে, বিস্ফোরক বাটলার বড় রান না পেলে সমস্যায় পড়ে যাচ্ছে রাজস্থান। আগের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আর অশ্বিন তিন নম্বরে নেমে হাফসেঞ্চুরি করেছিলেন। কিন্তু অধিনায়ক সঞ্জু নিজেকে নামিয়ে নিয়েছিলেন পাঁচ নম্বরে। যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন ওপেনার বলেছিলেন, সঞ্জুর আরও দায়িত্ব নিয়ে খেলা উচিত।

গুজরাত টাইটান্স ইতিমধ্যেই প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করেছে। এ বার দেখার, রাহুলের লখনউ সেই ছাড়পত্র পায় কি না।

আইপিএলে আজ: লখনউ বনাম রাজস্থান (সন্ধে ৭.৩০ থেকে। স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে সম্প্রচার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন