IPL 2024

অনুশীলনে এসেও স্টার্ক বল করলেন না, চলছে চোট-জল্পনা

শেষ ম‌্যাচে জিতেও স্বস্তি নেই কেকেআরের। ২৪.৭৫ কোটির তারকা বোলার মিচেল স্টার্কের বাঁ হাতের আঙুলে চোট রয়েছে। ফলে তাঁকে ম‌্যাচের আটচল্লিশ ঘন্টা আগে অনুশীলনে বোলিং করতে দেখা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০৮:০৫
Share:

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

বুধবারের সন্ধ‌্যায় ইডেনে পা দিলে যে কেউ ধাঁধায় পড়তে বাধ‌্য। বিরাট কোহলির রয়‌্যাল চ‌্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে অনুশীলনের সময়ও গেটের সামনে যে ভিড় জমে থাকতে দেখা গিয়েছিল, তার বিন্দুমাত্রও এ দিন চোখে পড়ল না। শুক্রবার শ্রেয়স আয়ারদের প্রতিপক্ষ পঞ্জাব কিংস। সেই অর্থে কোনও বড় নাম নেই। ইডেনে হার মানেই প্লে-অফের আশা প্রায় শেষ প্রীতি জ়িন্টার দলের। ফলে ভক্তদের গর্জনও নেই।

Advertisement

শেষ ম‌্যাচে জিতেও স্বস্তি নেই কেকেআরের। ২৪.৭৫ কোটির তারকা বোলার মিচেল স্টার্কের বাঁ হাতের আঙুলে চোট রয়েছে। ফলে তাঁকে ম‌্যাচের আটচল্লিশ ঘন্টা আগে অনুশীলনে বোলিং করতে দেখা যায়নি। এমনিতেই স্টার্কের চার ওভারে প্রতিপক্ষের ব‌্যাটসম‌্যানরা প্রচুর রান করছেন। ছয় ম‌্যাচে মাত্র সাত উইকেট পেয়েছেন। অস্ট্রেলীয় বোলারের দলকে দিশা দেখানোর কথা ছিল, কিন্তু তিনি নিজেই এখন দিশাহারা অবস্থায়। এ দিন গা ঘামানোর পরে অনেকক্ষণ ধরেই ব‌্যস্ত থাকলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে আলোচনায়। ক্রমাগত বোলিং করে গেলেন দুষ্মন্ত চামিরা। স্টার্ক একান্তই যদি না খেলতে পারেন, সেক্ষেত্রে হয়তো চামিরাকে প্রথম একাদশে দেখতে পাওয়া যেতে পারে।

ধারাবাহিকতার অভাবে ভুগছেন অধিনায়ক শ্রেয়স আয়ার। আরসিবির বিরুদ্ধে ৩৬ বলে ৫০ রান করেছিলেন। তাঁকেও অনেকক্ষণ ধরে নেটে ব‌্যাট করতে দেখা গেল। বাঁ হাতি স্পিনার এবং মিডিয়াম পেসারের বিরুদ্ধে সোজা ব‌্যাটে খেলার পাশাপাশি স্কুপ এবং রিভার্স স্কুপেরও মহড়া দিয়েছেন নাইট অধিনায়ক। মাঝের নেটে নিজেদের ঝালিয়ে নিচ্ছিলেন আন্দ্রে রাসেল, রিঙ্কু সিংহ, সুনীল নারাইনরা। নেটের পিছন থেকে কড়া চোখে নজর রাখছিলেন গৌতম গম্ভীর।

Advertisement

ব‌্যাটিংয়ের পাশাপাশি হাত ঘোরালেন নারাইনও। দীর্ঘক্ষণ ব‌্যাট করলেন বেঙ্কটেশ আয়ার। আর একজনকে নজরে পড়ল, তিনি ফিল সল্ট। এ দিনও তাঁর বিশাল ছক্কাগুলি পড়ছিল ইডেনের গ‌্যালারিতে। স্বমেজাজে ছয় হাঁকিয়েছেন আন্দ্রে রাসেলও। শুক্রবার তাঁদের ব্যাটে ঝড় দেখতে চান সমর্থকরা।

ইডেনে মহড়া দিয়েছে পঞ্জাব কিংসও। দু’দল দু’দিকের নেটে অনুশীলন করে। তার মধ্যে সঞ্জয় বঙ্গারের সঙ্গে কথা বলেন গম্ভীর। রিঙ্কুর সঙ্গে কথা বলে গেলেন প্রভসিমরন সিংহ, জিতেশ শর্মারা। ভরত অরুণের সঙ্গে পুরনো সম্পর্ক ঝালিয়ে নিলেন শিখর ধাওয়ানও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন