MS Dhoni

শুধু আইপিএলে খেলা নয়, ধারাভাষ্য কেমন হচ্ছে তার খবরও রাখেন ধোনি, জানালেন কাছের বন্ধু

এ বারের আইপিএলে মোবাইল অ্যাপে একাধিক ভাষায় ধারাভাষ্য শোনা যাচ্ছে। ইংরেজি, হিন্দি, বাংলার পাশাপাশি হরিয়ানভি, ভোজপুরিও রয়েছে। খেলার ফাঁকে মহেন্দ্র সিংহ ধোনি যে ধারাভাষ্যও শোনেন, তা খোলসা করেছেন তাঁর বন্ধু সুরেশ রায়না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৮:৫৬
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

এ বারের আইপিএলে মোবাইল অ্যাপে একাধিক ভাষায় ধারাভাষ্য শোনা যাচ্ছে। ইংরেজি, হিন্দি, বাংলার পাশাপাশি হরিয়ানভি, ভোজপুরিও রয়েছে। খেলার ফাঁকে মহেন্দ্র সিংহ ধোনি যে ধারাভাষ্যও শোনেন, তা খোলসা করেছেন সুরেশ রায়না। জানিয়েছেন, ধোনির নাকি ভোজপুরি ভাষার ধারাভাষ্য বেশ পছন্দের।

Advertisement

ওই অ্যাপের হয়ে হিন্দিতে ধারাভাষ্য দেন রায়না। চেন্নাইয়ের প্রাক্তন ক্রিকেটার কিছু দিন আগে মুম্বইয়ে দেখা করেছিলেন ধোনির সঙ্গে। সেখানেই ধোনি নাকি রায়নাকে ভোজপুরি-প্রেমের কথা জানান। রায়না বলেছেন, “ধোনির সঙ্গে ভোজপুরি ধারাভাষ্য নিয়ে বেশ কিছুটা কথা হয়েছে। ও আমাকে ভোজপুরি ভাষায় বলল, ভোজপুরিতে নাকি দারুণ ধারাভাষ্য দেওয়া হচ্ছে। আমি ওকে বললাম, হরিয়ানভি ভাষাও বেশ সুন্দর।”

ম্যাচের বিভিন্ন বিষয়ের সঙ্গে ধোনি যে ভাবে নিজেকে জড়িত রাখেন সে কথা উল্লেখ করেছেন রায়না। পাশাপাশি, দু’জনের বন্ধুত্বের কথা উল্লেখ করেছেন সমর্থকেরা। চেন্নাই এবং ভারতের হয়ে দীর্ঘ দিন একসঙ্গে খেলার সুবাদে দু’জনে একে অপরের পরিপূরক হয়ে উঠেছিলেন। চেন্নাইয়ের সমর্থকেরা ধোনিকে ‘থালা’ (বড় ভাই) এবং রায়নাকে ‘চিন্না থালা’ (ছোট ভাই) নামে ডাকতেন। মাঝে শোনা গিয়েছিল দুই ক্রিকেটারের মধ্যে নাকি দূরত্ব তৈরি হয়েছে। তবে সে সবই যে গুজব, এ কথা দু’জনে বার বার প্রমাণ করে দিয়েছেন।

Advertisement

এ দিকে, ভোজপুরি ধারাভাষ্যে জনপ্রিয় অভিনেতা এবং রাজনীতিবিদ রবি কিষান। তবে কিছু বিতর্কিত মন্তব্য করে সম্প্রতি বিতর্কে জড়িয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন