IPL 2023

কোহলির সঙ্গে বিবাদের পরে প্রথম মাঠে নামলেন নবীন! বিরাট-বিতর্ক নিয়ে কি মুখ খুললেন?

বিরাট কোহলির সঙ্গে বিতর্কের পরে প্রথম বার মাঠে নেমেছেন নবীন উল হক। খেলা শুরু হওয়ার আগে কি বিরাট-বিতর্ক নিয়ে মুখ খুললেন লখনউ সুপার জায়ান্টসের আফগান পেসার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৫:৫৮
Share:

লখনউ-বেঙ্গালুরু ম্যাচে বিবাদে জড়িয়েছিলেন বিরাট কোহলি ও নবীন উল হক। —ফাইল চিত্র

বিরাট কোহলির সঙ্গে প্রথমে বিবাদ হয়েছিল তাঁর। কোহলি তাঁকে জুতো দেখিয়েছিলেন। তার পরে বিবাদ আরও বাড়ে। ম্যাচ শেষে বিরাটের সঙ্গে হাত মেলাতে চাননি আফগানিস্তানের পেসার নবীন উল হক। সেই বিতর্কের পরে প্রথম মাঠে নামলেন নবীন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে ধারাভাষ্যকারের প্রশ্নের জবাবে কী বললেন আফগান পেসার?

Advertisement

ম্যাচের আগে ধারাভাষ্যকারদের সঙ্গে কথা বলছিলেন নবীন। সেখানে তাঁকে খেলা নিয়ে অনেক প্রশ্ন করলেও কোহলির সঙ্গে বিতর্ক নিয়ে কোনও প্রশ্ন করেননি ধারাভাষ্যকাররা। তাঁদের কথা থেকে স্পষ্ট, বিতর্কিত ঘটনা আর বাড়াতে চাইছেন না তাঁরা। সেই কারণে সেই বিষয়ে মুখে কুলুপ তাঁদের।

নবীন আফগানিস্তানের হয়ে লখনউয়ের উইকেটে খেলেছেন। সেই কারণে এই পিচ তাঁর কাছে পরিচিত। লখনউয়ের উইকেট নিয়েই প্রশ্ন করা হয় নবীনকে। জবাবে তিনি বলেছেন, ‘‘এই স্টেডিয়ামে ঢুকলে নিজেকে অপরিচিত বলে মনে হয় না। এখানে দু’ধরনের মাটির উইকেট আছে। লাল মাটি ও কালো মাটি। লাল মাটির উইকেটে বাউন্স বেশি পাওয়া যায়। আর কালো মাটির উইকেটে বলের উপর আঙুল ঘোরালে সুবিধা বেশি পাওয়া যায়।’’

Advertisement

চেন্নাইয়ের বিরুদ্ধে অধিনায়ক লোকেশ রাহুলকে পাচ্ছে না লখনউ। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। পুরো মরসুম থেকেই ছিটকে যেতে পারেন রাহুল। মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে লখনউয়ের অধিনায়ক ক্রুণাল পাণ্ড্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন