IPL 2024

সমাজমাধ্যমে হেনস্থা, রিঙ্কুর কাছে ৫ ছক্কা হজমের পরে খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিলেন যশের মা

গত বছর আইপিএলে কেকেআরের রিঙ্কু সিংহের কাছে পর পর পাঁচ বলে পাঁচটি ছক্কা খেয়েছিলেন যশ দয়াল। তার পরে তাঁর জীবনে কী ঘটেছিল তা জানিয়েছেন যশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২০:২০
Share:

রিঙ্কু সিংহ। তিনিই পাঁচটি ছক্কা মেরেছিলেম যশ দয়ালকে। —ফাইল চিত্র।

একটা ওভার বদলে দিয়েছিল গোটা জীবন। গত বছর কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংহের কাছে পর পর পাঁচ বলে পাঁচটি ছক্কা খেয়েছিলেন গুজরাত টাইটান্সের যশ দয়াল। হারতে হয়েছিল দলকে। তার পরে দল কিছু না বললেও সমাজমাধ্যমে লাগাতার হেনস্থার শিকার হতে হয়েছিল তাঁকে। দুঃখে খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিলেন যশের মা।

Advertisement

এই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন যশ। গত মরসুমের সেই ম্যাচের প্রসঙ্গে তিনি বলেন, “ম্যাচের পরে সাজঘরে আমাকে কেউ ওই ওভার নিয়ে একটাও কথা বলেনি। সবাই এমন ভাব করছিল যেন কিছুই হয়নি। (আশিস) নেহরা ভাই আমাকে বলে, ওই ওভারের কথা ভুলে সামনের দিকে তাকাতে। কিন্তু আমার মা খুব কষ্ট পেয়েছিল। বেশ কয়েক দিন খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিল।”

সতীর্থেরা কিছু না বললেও সমাজমাধ্যমে হেনস্থার শিকার হয়েছিলেন যশ। বাঁ হাতি পেসার বলেন, “দলের সিনিয়র ক্রিকেটারেরা বলেছিল, সমাজমাধ্যমের দিকে না তাকাতে। সেটাই করা উচিত ছিল। কিন্তু আমি শুনিনি। সমাজমাধ্যমে আমাকে লাগাতার হেনস্থা করা হত। খুব কষ্ট পেতাম।”

Advertisement

তবে সেই ওভার তাঁকে অনেক শিক্ষা দিয়েছেন বলেও মনে করেন যশ। তিনি বলেন, “ওই একটা ওভার আমাকে অনেক কিছু শিখিয়েছে। আমি এখন কোনও ম্যাচে নামার আগে ভাল করে প্রস্তুতি নিয়ে যাই। প্রত্যেক ব্যাটারের বিরুদ্ধে পরিকল্পনা করি। যদি কঠিন পরিস্থিতি আসে তা হলে কী ভাবে তার মোকাবিলা করা যাবে সেই শিক্ষাও পেয়েছি।”

তাঁকে পাঁচ ছক্কা মারার জন্য অবশ্য রিঙ্কুর উপরে তাঁর কোনও রাগ নেই। ঘরোয়া ক্রিকেটে দু’জনেই উত্তরপ্রদেশের হয়ে খেলেন। সেই ম্যাচের পরে রিঙ্কু তাঁকে ফোন করে ভরসা দিয়েছিলেন। জানিয়েছিলেন, তাঁদের বন্ধুত্বে কোনও সমস্যা হবে না। রিঙ্কুর সেই প্রস্তাব মেনে নিয়েছিলেন বলেই জানিয়েছেন যশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন