IPL 2024

২৫ কোটির বোলারকে বসাবে কেকেআর? আরও দুই বদলের সম্ভাবনা, রবিবার কেমন হবে কলকাতার দল

আগের ম্যাচে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। রবিবার ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। সেই ম্যাচে কলকাতার প্রথম একাদশ কেমন হবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৮:২৩
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। ছবি: আইপিএল।

জয়ের হ্যাটট্রিকের পরে চতুর্থ ম্যাচে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। রবিবার ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। সেই ম্যাচে কলকাতার প্রথম একাদশে তিনটি বদল হতে পারে। বাদ পড়তে পারেন ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বোলার মিচেল স্টার্ক। আরও দু’জনকে বসাতে পারে নাইট ম্যানেজমেন্ট।

Advertisement

রবিবার কলকাতার প্রথম একাদশ:

১) ফিল সল্ট— আগের ম্যাচে রান পাননি। কিন্তু তার আগের তিন ম্যাচে ভাল খেলেছেন। তার ফলে আরও এক বার সল্টকেই ওপেন করতে দেখা যাবে।

Advertisement

২) সুনীল নারাইন— দলকে ভাল শুরু দিচ্ছেন। ঘরের মাঠেও নারাইন সল্টের সঙ্গে ওপেন করবেন।

৩) অঙ্গকৃশ রঘুবংশী— অভিষেক হওয়ার পরে দু’ম্যাচে ভাল খেলেছেন। তৃতীয় ম্যাচেও নিজের ফর্ম ধরে রাখতে চাইবেন রঘুবংশী।

৪) বেঙ্কটেশ আয়ার— বড় রান করতে হলে মাঝের ওভারে বেঙ্কটেশকে ভাল খেলতে হবে। ঘরের মাঠে ফর্মে ফিরতে চাইবেন তিনি।

৫) শ্রেয়স আয়ার— এখনও অধিনায়কের ইনিংস খেলতে পারেননি। নাইট ম্যানেজমেন্ট চাইবে রবিবার ব্যাট করতে নামলে শ্রেয়সের ব্যাট থেকে যেন বড় ইনিংস আসে।

৬) মণীশ পাণ্ডে— কেকেআরের হয়ে এই মরসুমে এখনও খেলেননি। লখনউয়ের বোলিং আক্রমণ বেশ ভাল। তাদের স্পিন আক্রমণ সামলাতে মণীশকে দেখা যেতে পারে প্রথম একাদশে। সে ক্ষেত্রে বাদ পড়বেন রমনদীপ সিংহ।

৭) রিঙ্কু সিংহ— আগের ম্যাচে ভাল ব্যাট করতে পারেননি। ঘরের মাঠে ব্যাটে রান চান কেকেআরের ফিনিশার।

৮) আন্দ্রে রাসেল— চলতি মরসুমে ফর্মে রয়েছেন। ইডেনে শেষ ম্যাচে ঝড় তুলেছিলেন। আরও এক বার রাসেলের ব্যাটে ঝড় দেখতে চাইছেন নাইট সমর্থকেরা।

৯) শারফেন রাদারফোর্ড— ব্যাট ও বল দু’টিই ভাল করতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ়ের এই অলরাউন্ডার স্টার্কের বদলে ঢুকতে পারেন প্রথম একাদশে। তিনি থাকলে কেকেআরের ব্যাটিং আরও মজবুত হবে।

১০) বৈভব অরোরা— হর্ষিত রানা না থাকায় আরও এক বার কেকেআরের হয়ে নতুন বল হাতে দেখা যাবে বৈভবকে।

১১) বরুণ চক্রবর্তী— এখনও নিজের সেরা ফর্মে নেই। ইডেনে ফর্মে ফিরতে চাইবেন বরুণ।

১২) চেতন সাকারিয়া (ইমপ্যাক্ট প্লেয়ার)— স্টার্ক না থাকায় কেকেআরের এক জন বাঁ হাতি পেসার দরকার। সেই কাজ সামলাতে পারেন সাকারিয়া। আগের ম্যাচে খেলেছিলেন অনুকূল রায়। তার জায়গায় ঢুকতে পারেন সাকারিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন