IPL 2024

ক্রিকেট না কি বেসবল! ইডেনে ২৬১ রান তাড়া করে বুঝতে পারছেন না পঞ্জাব অধিনায়ক

ইডেনে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ২৬১ রান করে। সেই রান তাড়া করে ম্যাচ জিতে নেয় পঞ্জাব কিংস। যা দেখে পঞ্জাবের ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কারেনের মনে হচ্ছে এটা ক্রিকেট নয়, বেসবল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১০:২০
Share:

ইডেনে জনি বেয়ারস্টো। ছবি: আইপিএল।

একটা দল ২০ ওভারে ২৬১ রান তুলেও নিশ্চিন্ত থাকতে পারছে না। বিপক্ষ আট বল বাকি থাকতে সেই রান তুলে দিচ্ছে। এ বারের আইপিএলে এমন ঘটনাই ঘটল শুক্রবার। ইডেনে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ২৬১ রান করে। সেই রান তাড়া করে ম্যাচ জিতে নেয় পঞ্জাব কিংস। যা দেখে পঞ্জাবের ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কারেনের মনে হচ্ছে এটা ক্রিকেট নয়, বেসবল।

Advertisement

টানা ম্যাচ হারছিল পঞ্জাব। জনি বেয়ারস্টো রান পাচ্ছিলেন না। সেই সব কিছুই বদলে গেল। পঞ্জাব জিতল বেয়ারস্টোর করা শতরানে। ইংরেজ ব্যাটার ৪৮ বলে ১০৮ রান করেন। দুই দল মিলে ২৪টি ছক্কা মারে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড। এর আগে কখনও কোনও দল ২৬১ রান তাড়া করে টি-টোয়েন্টি ম্যাচ জেতেনি। কারেন বলেন, “খুব স্বস্তি পেলাম। এই জয়টা দরকার ছিল। ক্রিকেট এখন বেসবল হয়ে গিয়েছে। তাই না? ২ পয়েন্ট পেয়ে ভাল লাগছে। কত রান হয়েছে ভুলে যাও। এই জয় আমাদের প্রাপ্য।”

বেয়ারস্টো রান পাওয়ায় খুশি কারেন। ইংরেজ সতীর্থ সম্পর্কে তিনি বলেন, “ও অনেক দিন ধরেই রান পাচ্ছিল না। বেয়ারস্টো রানে ফেরায় আমি খুশি।” সেই সঙ্গে শশাঙ্কের প্রশংসা করেছেন কারেন। তিনি বলেন, “এই ম্যাচে চার নম্বরে ব্যাট করতে পাঠানো হয় শশাঙ্ককে। ও নিজেকে সেই জায়গায় প্রমাণ করে দিল। এ বারের মরসুমে পঞ্জাব শশাঙ্কের মতো এক জন ক্রিকেটারকে খুঁজে বার করেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন