IPL 2024

ব্যর্থ শিখর-হীন ব্যাটিং, ঘরের মাঠে রাজস্থানের সামনে ১৪৮ রানের লক্ষ্য দিল পঞ্জাব

ঘরের মাঠে ভাল ব্যাট করতে পারল না পঞ্জাব কিংস। নিয়মিত ব্যবধানে উইকেট পড়ল। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ২১:১৪
Share:

পঞ্জাবের উইকেট পড়ার পরে রাজস্থানের ক্রিকেটারদের উল্লাস। ছবি: আইপিএল।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যর্থ পঞ্জাব কিংসের ব্যাটিং। দলের কোনও ব্যাটারই বড় রান করতে পারলেন না। নিয়মিত ব্যবধানে উইকেট নিলেন রাজস্থান রয়্যালসের বোলারেরা। ফলে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করল পঞ্জাব। অর্থাৎ, ম্যাচ জিততে ১৪৮ রান করতে হবে রাজস্থান রয়্যালসকে।

Advertisement

শিখর ধাওয়ান চোটের কারণে না থাকায় এই ম্যাচে পঞ্জাবকে নেতৃত্ব দেন স্যাম কারেন। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব খারাপ করেননি জনি বেয়ারস্টো ও অথর্ব তাইরে। কিন্তু পাওয়ার প্লে-র মধ্যেই পঞ্জাবকে প্রথম ধাক্কা দেন আবেশ খান। ১৫ রানে অথর্বকে আউট করেন তিনি।

মাঝের ওভারেও নিয়মিত ব্যবধানে উইকেট নিলেন রাজস্থানের বোলারেরা। বেয়ারস্টো ১৫, প্রভসিমরিন সিংহ ১০, অধিনায়ক কারেন ৬ রান করে আউট হন। পঞ্জাবের আশা ছিল শশাঙ্ক সিংহ এই ম্যাচেও দলের রানকে টানবেন। কিন্তু তিনি ৯ রান করে আউট হয়ে যান।

Advertisement

জিতেশ শর্মা ও লিয়াম লিভিংস্টোনের মধ্যে একটি জুটি হয়। জিতেশ ২৯ রান করে আউট হন। মাঝের ওভারে কেশব মহারাজ ও যুজবেন্দ্র চহাল পঞ্জাবকে আটকে রাখেন। কুলদীপ সেন ও আবেশও উইকেট নেন।

চোট সারিয়ে খেলতে নামা লিভিংস্টোন ২১ রান করে রান আউট হয়ে যান। দেখে মনে হচ্ছিল, ১৩০ রানও করতে পারবে না পঞ্জাব। ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামা আশুতোষ শেষ দিকে ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর ক্যাচও ছাড়ে রাজস্থান। তার খেসারত দিতে হয়। শেষ পর্যন্ত ১৪৭ রানে শেষ হয় পঞ্জাবের ইনিংস। ১৬ বলে ৩১ রান করে আউট হন আশুতোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন