IPL 2023

আইপিএল ছেড়ে ভারতীয় ক্রিকেটারদের হঠাৎই বিদেশ যাওয়ার তোড়জোড়! কেন?

আগামী ২৮ মে পর্যন্ত চলবে আইপিএল। কিন্তু তার আগেই আইপিএল ছেড়ে বিদেশে যাওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। কেন? কোথায় যাবেন তাঁরা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১২:৩৬
Share:

৩১ মার্চ থেকে শুরু হয়েছে এ বারের আইপিএল। চলবে ২৮ মে পর্যন্ত। —ফাইল চিত্র

আইপিএলের মাঝেই হঠাৎ বিদেশ যাওয়ার তোড়জোড় শুরু করেছেন ভারতীয় ক্রিকেটাররা। কারণ, আইপিএলের পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। গত বার নিউ জ়িল্যান্ডের কাছে ফাইনালে হারতে হয়েছিল। এ বার আর কোনও ঝুঁকি নিতে চান না দলের কোচ রাহুল দ্রাবিড়। তাই আইপিএল শেষ হওয়ার আগেই কয়েক জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে লন্ডন যাবেন তিনি।

Advertisement

বোর্ড সূত্রে খবর, ২৩ বা ২৪ মে লন্ডন যাওয়ার কথা দ্রাবিড়ের। তাঁর সঙ্গে পুরো কোচিং দল যাবে। সেই সঙ্গে বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটারও যাবেন। যাঁরা আইপিএলের প্লে-অফে উঠতে পারবেন না তাঁদের নিজের সঙ্গে নিয়ে যাবেন দ্রাবিড়।

আইপিএলের গ্রুপ পর্বের খেলা শেষ হবে ২১ মে। ২৩, ২৪ ও ২৬ মে প্লে-অফের তিনটি খেলা হবে। ২৮ মে ফাইনাল। চারটি দল প্লে-অফে উঠবে। বাকি ছ’টি দলের যে ক্রিকেটাররা ভারতের টেস্ট দলে রয়েছেন তাঁরা দ্রাবিড়ের সঙ্গে লন্ডন চলে যাবেন। বাকিরা আইপিএল শেষ হওয়ার পরে যোগ দেবেন।

Advertisement

৭ জুন থেকে ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। তার আগে ১ জুন থেকে প্রস্তুতি শিবির শুরু হবে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। কিন্তু তারও আগে থেকে প্রস্তুতি শুরু করে দিতে চাইছেন দ্রাবিড়। তাই আইপিএলের মাঝেই লন্ডনে চলে যেতে চাইছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন