Riyan Parag

বিরাটের মাথা থেকে কমলা টুপি ছিনিয়ে নিলেন পরাগ, রাজস্থান ব্যাটারকে পরিয়ে দিলেন মা

চলতি আইপিএলে প্রথম তিনটি ম্যাচেই নজর কেড়েছেন রিয়ান পরাগ। দু’টি অর্ধশতরান করেছেন তিনি। বিরাট কোহলির কাছ থেকে কমলা টুপি ছিনিয়ে নিয়েছেন রাজস্থান রয়্যালসের ব্যাটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৬:৪৪
Share:

চলতি আইপিএলে ভাল ফর্মে রয়েছেন রিয়ান পরাগ। ছবি: আইপিএল।

দুরন্ত ফর্মে রয়েছেন রিয়ান পরাগ। চলতি আইপিএলে প্রথম তিনটি ম্যাচেই নজর কেড়েছেন তিনি। দু’টি অর্ধশতরান করেছেন পরাগ। মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচের পরে বিরাট কোহলির কাছ থেকে কমলা টুপি ছিনিয়ে নিয়েছেন রাজস্থান রয়্যালসের ব্যাটার। তাঁর মাথায় সেই টুপি পরিয়ে দিয়েছেন তাঁর মা।

Advertisement

মুম্বইয়ের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৩৯ বলে ৫৪ রানের ইনিংস খেলেছেন পরাগ। পাঁচটি চার ও তিনটি ছক্কা মেরেছেন তিনি। তাঁর ব্যাটেই ২৭ বল বাকি থাকতে ম্যাচ জিতেছে রাজস্থান। চলতি আইপিএলে তিন ম্যাচে পরাগের রান ১৮১। এর আগে কমলা টুপি ছিল বিরাটের মাথায়। তিনিও তিনটি ম্যাচে ১৮১ রান করেছেন। কিন্তু পরাগের গড় (১৮১.০০) বিরাটের (৯০.৫০) থেকে বেশি হওয়ায় কমলা টুপি পেয়েছেন তিনি।

ম্যাচ শেষে হোটেলে ঢুকতেই পরাগকে জড়িয়ে ধরেন তাঁর মা। তার পরে তাঁর পিঠের ব্যাগের মধ্যে থেকে কমলা টুপি বার করে সেটি পরাগের মাথায় পরিয়ে দেন তিনি। মাকে জড়িয়ে ধরে ছবি তোলেন পরাগ। পুরো ঘটনার ভিডিয়ে নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে দিয়েছে রাজস্থান রয়্যালস।

Advertisement

এ বার আইপিএলের আগে ঘরোয়া ক্রিকেটে অসমের হয়ে খুব ভাল খেলেছেন পরাগ। পর পর ছ’টি টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করেছেন তিনি। সেই ফর্ম আইপিএলেও দেখা যাচ্ছে। রাজস্থানের ব্যাটিং অর্ডারে চার নম্বর জায়গা নিজের করে নিয়েছেন তিনি। পরাগ জানিয়েছেন, এখন ব্যাট করতে নেমে নিজের স্বাভাবিক খেলা খেলেন তিনি। বেশি চাপ নেন না। মাঠা ঠান্ডা রেখে বল দেখে খেলেন। সেই কারণেই তিনি রান পাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন