IPL 2024

কলকাতা-বেঙ্গালুরু ম্যাচ শেষে আবার মুখোমুখি, এ বার কী করলেন গম্ভীর-কোহলি

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ শেষে আবার মুখোমুখি হলেন বিরাট কোহলি ও গৌতম গম্ভীর। কী করলেন তাঁরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৯:০৪
Share:

মাঠে একে অপরকে জড়িয়ে ধরেছেন বিরাট কোহলি ও গৌতম গম্ভীর। ছবি: এক্স।

গোটা মাঠের নজর ছিল তাঁদের দিকে। ধারাভাষ্যকারদের মুখেও বার বার ফিরে আসছিল তাঁদের কথা। গত বারের আইপিএলের সব থেকে বিতর্কিত ঘটনার প্রধান দুই ব্যক্তি গৌতম গম্ভীর ও বিরাট কোহলি তখন মাঠে ছিলেন। গম্ভীর অবশ্য এ বার অন্য শিবিরে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর তিনি। কিন্তু এ বার দেখা গেল অন্য ছবি। এ বার ম্যাচ শেষে হাত মেলালেন গম্ভীর-কোহলি।

Advertisement

গত বার তৎকালীন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গম্ভীর ও কোহলি ম্যাচ শেষে ঝামেলায় জড়িয়েছিলেন। তার পরে একে অপরের সঙ্গে হাত মেলাননি তাঁরা। এ বার খেলা শেষে যখন দু’দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা হাত মেলাচ্ছেন তখনই গম্ভীর ও কোহলিকেও হাত মেলাতে দেখা যায়। দু’জনে কথাও বলেন। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ম্যাচ চলাকালীনও এক বার দু’জনের সাক্ষাৎ হয়েছিল। আরসিবির ইনিংসের ১৬ ওভারের পরে টাইম আউট হয়। আড়াই মিনিটের বিরতিতে মাঠে নামেন গম্ভীর ও চন্দ্রকান্ত পণ্ডিত। কেকেআরের ক্রিকেটারদের শেষ চার ওভারের পরিকল্পনা জানান তাঁরা। তখন পাশে দাঁড়িয়ে জল খাচ্ছিলেন বিরাট। হঠাৎ দেখা যায়, গম্ভীর তাঁর দিকে এগিয়ে যাচ্ছেন। দর্শকেরা ভেবেছিলেন আবার হয়তো কথা কাটাকাটি হবে। তাই চিন্নাস্বামীর গ্যালারি থেকে চিৎকার শুরু হয়।

Advertisement

সবাইকে অবার করে দিয়ে কোহলিকে হাসিমুখে জড়িয়ে ধরেন গম্ভীর। পাল্টা কোহলিও হাসেন। দু’জনের মধ্যে কিছু কথা হয়। তার পরে ডাগ আউটের দিকে এগিয়ে যান গম্ভীর। কোহলি আবার ব্যাট করতে যান। দু’জনের মধ্যে ঝামেলা না হওয়ায় চিন্নাস্বামীর গ্যালারিও চুপ করে যায়।

গম্ভীর ও কোহলির বিবাদ নতুন নয়। গম্ভীর যখন কেকেআরের অধিনায়ক তখনই একটি ম্যাচে মাঠে লেগে গিয়েছিল দুই ক্রিকেটারের। মাঠে তর্কের পরে ডাগ আউটে ফিরে চেয়ারে লাথি মারতেও দেখা গিয়েছিল গম্ভীরকে। পরে গত মরসুমে গম্ভীর লখনউয়ের মেন্টর থাকাকালীন একটি ম্যাচে দু’জনের মধ্যে বিবাদ হয়। প্রথমে লখনউয়ের ক্রিকেটার নবীন উল হকের সঙ্গে বিবাদ হয় কোহলির। তার মধ্যে ঢুকে পড়েন গম্ভীর। পরিস্থিতি এমন হয়েছিল যে দু’জনকে সরাতে হিমশিম খাচ্ছিলেন সতীর্থেরা। এ বার অবশ্য তেমন কিছু দেখা গেল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন