IPL 2023

আধ ডজন হার, চাকরি যাওয়ার আশঙ্কা! আর কত ছোট হবেন? প্রশ্ন সৌরভদের দলের কোচের

আইপিএলের পয়েন্ট তালিকায় সবার নীচে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এত খারাপ হাল মেনে নিতে পারছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলের প্রধান কোচ রিকি পন্টিং। কী বলেছেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২১:২৯
Share:

দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় (বাঁ দিকে) ও প্রধান কোচ রিকি পন্টিং। —ফাইল চিত্র

আধ ডজন হারের ফলে আইপিএলের পয়েন্ট তালিকায় সবার নীচে দিল্লি ক্যাপিটালস। সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলের প্লে-অফের আশা প্রায় শেষ। কিন্তু এখনও সম্মান রক্ষার লড়াই রয়েছে তাঁদের সামনে। তাতেও ব্যর্থ হচ্ছেন ক্রিকেটাররা। তার দায় নিতে হচ্ছে দলের প্রধান কোচ রিকি পন্টিংকে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের পরে তাই আর নিজেকে ধরে রাখতে পারেননি পন্টিং। ক্রিকেটারদের তুলোধনা করেছেন তিনি।

Advertisement

হায়দরাবাদের বিরুদ্ধে একটা সময় দেখে মনে হচ্ছিল ম্যাচ জিতে যাবে দিল্লি। ১৯৮ রান তাড়া করতে নেমে ১১.২ ওভারে ১ উইকেটে ১১২ রান ছিল দলের। ভাল খেলছিলেন মিচেল মার্শ ও ফিল সল্ট। কিন্তু সেখান থেকেও ম্যাচ হেরেছে দিল্লি। সেটাই মানতে পারছেন না পন্টিং।

খেলা শেষে সাজঘরে ক্রিকেটারদের ক্লাস নিয়েছেন পন্টিং। তিনি বলেছেন, ‘‘খেলা আমাদের হাতের মুঠোয় ছিল। সেখান থেকে ম্যাচ হেরেছি আমরা। খেলায় হার-জিত থাকে। কিন্তু যে ভাবে আমরা হারছি সেটা মেনে নেওয়া যায় না। এ বার সম্মানহানি হচ্ছে। আর কত ছোট হতে হবে আমাকে? ম্যাচের রাশ আমাদের হাত থেকে আলগা হয়ে যাচ্ছে। চোখের সামনে দিয়ে বিপক্ষ খেলা নিয়ে বেরিয়ে যাচ্ছে। এটা মেনে নেওয়া যাচ্ছে না।’’

Advertisement

এ বারের আইপিএল একেবারেই ভাল যায়নি দিল্লির জন্য। পরিস্থিতি এমন যে পন্টিংয়ের চাকরি যাওয়ার আশঙ্কা রয়েছে। আপাতত সে সব নিয়ে না ভেবে যে কয়েকটি ম্যাচ বাকি আছে সেখানে নিজেদের সবটা দেওয়ার অনুরোধ করেছেন পন্টিং। কোচ বলেছেন, ‘‘এ বারের প্রতিযোগিতা ভাল যায়নি। এখনও খেলা বাকি আছে। সেগুলো জিততে পারলে সম্মান নিয়ে প্রতিযোগিতা শেষ করতে পারব। মাথা উঁচু করে শেষ করার চেষ্টা করো।’’

আইপিএলে দিল্লির পরের খেলা মঙ্গলবার। প্রতিপক্ষ হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটান্স। গত বারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে খেলা সহজ হবে না দিল্লির। এখন দেখার পন্টিংয়ের কথায় কোনও কাজ হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন