IPL 2023

‘অর্জুন….’! ছেলের অভিষেকে শুভেচ্ছা বাবার, অর্জুনের জন্য কী লিখলেন সচিন তেন্ডুলকর?

কলকাতার বিরুদ্ধে প্রথম ওভারেই নতুন বলে বল করতে দেখা গেল অর্জুন তেন্ডুলকরকে। ম্যাচের পরে সচিন নিজের ছেলের উদ্দেশে আবেগপূর্ণ বার্তা লিখলেন সমাজমাধ্যমে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০১:০৬
Share:

সচিন তেন্ডুলকর এবং অর্জুন তেন্ডুলকর আইপিএল ইতিহাসে প্রথম বাবা-ছেলে জুটি। ছবি: টুইটার।

দু বছর পরে, আইপিএলে অভিষেক হল সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরের। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সচিন পুত্রকে ওয়াংখেড়ের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম একাদশে খেলতে দেখা গেল। এ দিন কলকাতার বিরুদ্ধে প্রথম ওভারেই নতুন বলে বল করতে দেখা গেল তাঁকে। ম্যাচের পরে সচিন নিজের ছেলের উদ্দেশে আবেগপূর্ণ বার্তা লিখলেন সমাজমাধ্যমে। সচিন এবং অর্জুন আইপিএল ইতিহাসে প্রথম বাবা-ছেলে জুটি।

Advertisement

তিনি লেখেন, “অর্জুন, আজকে তুই একজন ক্রিকেটার হিসাবে আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ করলি। তোর বাবা হিসাবে নিজের খুব গর্ব হচ্ছে। আমার বিশ্বাস তুই আমার মতোই এই খেলাটাকে ভালবাসবি এবং এই দায়িত্বের প্রাপ্য সম্মান দিতে পারবি। আমি জানি এই জায়গাতে পৌঁছনোর জন্য তুই কত কঠোর পরিশ্রম করেছিস। আমি নিশ্চিত যে এই পরিশ্রম এবং অনুশীলন তুই বজায় রাখবি। আগামী দিনগুলিতে তোর এই নতুন যাত্রা যাতে আরও ভাল হয় আমি তার শুভকামনা করি।”

অর্জুন ২০২১ সাল থেকে মুম্বই দলের সঙ্গে যুক্ত হলেও সে বছর চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন। গত মরসুম থেকে দলের সঙ্গে থাকলেও এর আগে ম্যাচ খেলার সুযোগ হয়নি ২৩ বছরের জোরে বোলারের। এ দিন প্রথম ওভারে নতুন বল তুলে দিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক সূর্যকুমার যাদব। ২ ওভারে ১৭ রান দেন। ম্যাচ শেষে গর্বিত বাবা ছেলেকে নিয়ে টুইট করেন।

Advertisement

সচিন তাঁর ছেলের প্রথম আইপিএল ম্যাচের দিন মাঠেই উপস্থিত ছিলেন। তিনি ডাগআউটের ভিতরে বসে তাঁর ছেলের খেলা উপভোগ করলেন। ২০১৪ থেকে থেকে সচিন এ দলের মেন্টর। তিনি এ দলের সঙ্গে গোড়া থেকেই ছিলেন। ২০০৮ থেকে ২০১১ অধিনায়ক ছিলেন। তারপর দু বছর রোহিত শর্মার নেতৃত্বে খেলেছিলেন। ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্স প্রথম জিতেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন