IPL 2022

IPL 2022: আইপিএল খেলবেন, তাই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই রাবাডারা

২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল। অন্য দিকে ৩১ মার্চ থেকে বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শুরু। ফলে টেস্ট সিরিজে খেললে আইপিএলের শুরুর দিকে বেশ কিছু ম্যাচ খেলতে পারতেন না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১০:৪৪
Share:

আইপিএলকেই অগ্রাধিকার রাবাডাদের ফাইল চিত্র

শেষ পর্যন্ত আইপিএলকেই অগ্রাধিকার দিলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। সেই কারণে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলবেন না কাগিসো রাবাডা, মার্কো জানসেন, আইডেন মার্করাম, লুঙ্গি এনগিডি ও রাসি ভ্যান ডার ডুসেন। বাকি তিন ক্রিকেটার কুইন্টন ডিকক, ডোয়েন প্রিটোরিয়াস ও ডেভিড মিলার বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ছিলেন না। তাই তাঁদের আইপিএল খেলতে সমস্যা নেই। অন্য দিকে আনরিখ নোকিয়ার চোট এখনও পুরো সারেনি। তাই তাঁকে বাংলাদেশ সফরে দলে রাখেনি বোর্ড।

Advertisement

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে টেস্ট সিরিজের জন্য ১৫ জনের যে দল ঘোষণা করা হয়েছে তাতে আইপিএলে খেলা ক্রিকেটাররা নেই। বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের চুক্তি অনুযায়ী কোনও ক্রিকেটার যদি আইপিএলে অংশ নিতে চান তা হলে বোর্ডের তাঁকে আটকানোর অধিকার নেই। কারণ ক্রিকেটাররা যাতে ভাল ভাবে জীবন যাপন করতে পারে সেটা দেখা বোর্ডের দায়িত্ব।

আইপিএলে যে ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন তাঁদের মধ্যে অনেকেই ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও পাওয়া গিয়েছে তাঁদের। তবে এ বার তাঁরা না খেলায় বেশ কয়েক জন নতুন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। তাঁদের কাছে সুযোগ রয়েছে ভাল খেলে বোর্ডের নজরে আসার।

Advertisement

২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল। অন্য দিকে ৩১ মার্চ থেকে বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শুরু। ফলে টেস্ট সিরিজে খেললে আইপিএলের শুরুর দিকে বেশ কিছু ম্যাচ খেলতে পারতেন না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। এ বার আর সেই সমস্যা থাকল না। ২৩ মার্চ এক দিনের সিরিজ শেষ হলেই আইপিএল খেলতে চলে আসবেন রাবাডারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন