IPL 2023

আইপিএলের প্লে-অফের দৌড়ে চাপে হার্দিকরা! নেপথ্যে সেই বাংলাদেশ

আইপিএলের গ্রুপ পর্বের মাঝামাঝি সময় এসে গিয়েছে। এ বার শুরু হবে প্লে-অফের লড়াই। সেই লড়াইয়ে কিছুটা হলেও চাপে পড়তে পারে হার্দিক পাণ্ড্যের গুজরাত টাইটান্স। নেপথ্যে সেই বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৪:৪৬
Share:

এ বারও প্লে-অফের দৌড়ে রয়েছেন গত বারের আইপিএল চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ড্যেরা। —ফাইল চিত্র

এ বারের আইপিএলের শুরুটা গত বারের মতো হয়নি গুজরাত টাইটান্সের। ৫ ম্যাচ পরে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে রয়েছে গত বারের চ্যাম্পিয়নরা। লিগ শীর্ষে না থাকলেও প্লে-অফের দৌড়ে ভাল ভাবে রয়েছেন হার্দিক পাণ্ড্যেরা। তবে সেই দৌড়ে ধাক্কা খেতে হতে পারে তাঁদের। নেপথ্যে সেই বাংলাদেশ। ও পার বাংলার দলের বিরুদ্ধে খেলার জন্য দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার আইপিএলের মাঝে দেশে ফিরবেন। তাই এই সমস্যা দেখা দিয়েছে।

Advertisement

এ বারের আইপিএলে আয়ারল্যান্ডের একমাত্র ক্রিকেটার হিসাবে খেলছেন জোশুয়া লিটল। গুজরাতের হয়ে প্রথম থেকেই খেলছেন তিনি। ভাল বলও করেছেন। কিন্তু মে মাসে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলার জন্য আইপিএলে ছেড়ে যেতে হবে তাঁকে। ফলে তাঁকে পাবে না গুজরাত।

৯ মে থেকে বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের দেশে এক দিনের সিরিজ় খেলবে আয়ারল্যান্ড। তার আগেই দেশে ফিরবেন লিটল। ১৪ মে পর্যন্ত চলবে সিরিজ়। তার পরে গ্রুপ পর্বের খুব বেশি ম্যাচ বাকি থাকবে না। আইপিএলে সাধারণত শেষ দিকের ম্যাচগুলি খুব গুরুত্বুপূর্ণ হয়ে ওঠে। প্রতিটি ম্যাচের পরে প্লে-অফের ছবিটা বদলাতে থাকে। তাই সেই সময় লিটলকে না পেলে চাপে পড়তে পারে গুজরাত।

Advertisement

শুধু লিটল নন, আইপিএলের আরও দুই ক্রিকেটারকে সেই সময় পাবে না তাদের ফ্র্যাঞ্চাইজিরা। এক জন কলকাতা নাইট রাইডার্সের লিটন দাস। অপর জন দিল্লি ক্যাপিটালসের মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের এই দুই ক্রিকেটারও আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের দলে রয়েছেন। তাই আইপিএলের মাঝে দেশে ফিরবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন