IPL 2024

আইপিএলে রেকর্ড ২৮৭! ১৯ দিনের মাথায় নিজেদের নজির নিজেরাই ভাঙল হায়দরাবাদ

ঘরের মাঠে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েও চাপে বেঙ্গালুরু। হেড, ক্লাসেনদের দাপুটে ব্যাটিংয়ের সুবাদে জয়ের জন্য ২৮৮ রানের লক্ষ্য তাড়া করতে হবে কোহলিদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২১:২০
Share:

শতরানের পর হেড। ছবি: আইপিএল।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। প্রথমে ব্যাট করার সুযোগ কাজে দারুণ ভাবে কাজে লাগালো সানরাইজার্স হায়দরাবাদ। ট্র্যাভিস হেড, হেনরিক ক্লাসেনদের দাপুটে ব্যাটিংয়ের সুবাদে হায়দরাবাদ করল ৩ উইকেটে ২৮৭ রান। আইপিএলের ইতিহাসে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। ১৯ দিনের মাথায় নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল হায়দরাবাদ। বিরাট কোহলিদের জয়ের লক্ষ্য ২৮৮।

Advertisement

বেঙ্গালুরুর ২২ গজে আগ্রাসী মেজাজে শুরু করেন হায়দরাবাদের দুই ওপেনার। অভিষেক শর্মা ২২ বলে ৩৪ রান করে আউট হয়ে যান। তিনি মারেন ২টি করে চার এবং ছয়। উইকেটের অন্য প্রান্তে লক্ষ্যে অবিচল ছিলেন হেড। গত এক দিনের বিশ্বকাপ ফাইনালের নায়ক অসি ব্যাটার শতরান পূর্ণ করলেন ৩৯ বলে। শেষ পর্যন্ত ৯টি চার এবং ৮টি ছয়ের সাহায্যে তিনি করলেন ৪১ বলে ১০২ রান। তিন নম্বরে নামা ক্লাসেনও রেয়াত করলেন না প্রতিপক্ষ বোলারদের। তাঁর ৩১ বলে ৬৭ রানের ইনিংসে রয়েছে ২টি চার এবং ৭টি ছক্কা। পরে এডেন মার্করাম এবং আবদুল সামাদও দলের রান তোলার গতি বজায় রাখলেন। মার্করাম করলেন ১৭ বলে অপরাজিত ৩২ মারলেন ২টি চার এবং ২টি ছয়। বেশি আগ্রাসী ছিলেন সামাদ। তিনি অপরাজিত থাকলেন ১০ বলে ৩৭ রান করে। ৪টি চার এবং ৩টি ছয় এল তাঁর ব্যাট থেকে।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস খেলল হায়দরাবাদ। গত ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩ উইকেটে ২৭৭ রান করেছিল প্যাট কামিন্সের দল। এদিন নিজেদের সেই রেকর্ড ভেঙে দিল তারা। বেঙ্গালুরুর সফলতম বোলার লকি ফার্গুসন ৫২ রানে ২ উইকেট নিলেন। ৬৮ রান খরচ করে ১ উইকেট নিলেন রিসি টোপলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন