KKR

শেষ ওভারে কলকাতার অধিনায়ক বদল! কেকেআর-হায়দরাবাদ ম্যাচে অদ্ভুত ঘটনা

বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে প্রথমে শার্দূলের হাতে বল তুলে দিয়েছিলেন কলকাতার অধিনায়ক নীতীশ রানা। শেষ পর্যন্ত বরুণ চক্রবর্তীকে দিয়ে বল করান তিনি। কার পরামর্শে এ রকম করেছিলেন শার্দূল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৬:৫২
Share:

শেষ ওভারে কী ভাবে কলকাতার অধিনায়ক বদল হল? ছবি: টুইটার

হায়দরাবাদকে হারাতে বৃহস্পতিবার শেষ ওভারে আটকাতে হত ৯ রান। সেই সময় শার্দূল ঠাকুরের হাতে বল তুলে দিলেও শেষ পর্যন্ত বরুণ চক্রবর্তীকে দিয়ে বল করান কলকাতার অধিনায়ক নীতীশ রানা। শেষ ওভারে কি অধিনায়কই বদলে ফেলেছিল কেকেআর? কারণ নীতীশ পরে বলেন, শার্দূলের থেকে উপদেশ নিতে গিয়েছিলেন তিনি। কী উপদেশ দিয়েছিলেন নিজের অধিনায়ককে, তা ম্যাচের পর জানালেন শার্দূল।

Advertisement

কেকেআরের এই জোরে বোলার জানিয়েছেন, অধিনায়ককে নিজের বিশ্বাসের প্রতি ভরসা রাখার পরামর্শ দিয়েছিলেন তিনি। শার্দূলের কথায়, “অধিনায়ক ভাবছিল বরুণকে দিয়ে বল করালে সবচেয়ে ভাল হয়। তখন একজন ক্রিকেটার হিসাবে আমি চেয়েছিলাম অধিনায়কের পাশে দাঁড়াতে। ওর আস্থার প্রতি ভরসা রাখতে বলেছিলাম। কোনও সন্দেহ রাখতে বারণ করেছিলাম। বলেছিলাম, যদি মনে হয় বরুণকে দিয়ে বল করালে ভাল হয়, তা হলে সেটাই করো।”

হায়দরাবাদের উইকেটে শার্দূল নিজেও ভাল বল করেছেন। কাটার এবং স্লোয়ার বল ব্যবহার করে বিপক্ষের ব্যাটারদের চাপে ফেলেছেন। তুলে নিয়েছেন হেনরিখ ক্লাসেনের মতো উইকেট। সেই সম্পর্কে ম্যাচের পর বলেছেন, “আগেই বুঝতে পেরেছিলাম এ ধরনের পিচে কাটার গুরুত্বপূর্ণ অস্ত্র হতে চলেছে। ঠিকঠাক লেংথে বল করা দরকার ছিল। আশা করেছিলাম ও আড়াআড়ি শট খেলতে গিয়ে এক বার অন্তত ভুল করবে। সেটাই হয়েছে। আমি ব্যাট করতে গিয়ে দেখেছিলাম কিছু বল থেমে ব্যাটে আসছে। তখনই ঠিক করেছিলাম বল করার সময় এই অস্ত্রটাই কাজে লাগাব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন