IPL 2023

টানা দু’ম্যাচে হার! আইপিএলের পয়েন্ট তালিকায় কোথায় দাঁড়িয়ে কেকেআর?

হায়দরাবাদ ও মুম্বইয়ের কাছে পর পর দু’ম্যাচ হেরেছে কলকাতা নাইট রাইডার্স। টানা হারের পরে আইপিএলের পয়েন্ট তালিকায় কোথায় দাঁড়িয়ে রয়েছে কেকেআর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১২:২৩
Share:

আইপিএলে পর পর দু’ম্যাচে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। —ফাইল চিত্র

আইপিএলে শেষ দু’ম্যাচেই হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। অন্য দিকে পঞ্জাব কিংস নিজেদের শেষ ম্যাচ জিতেছে। তার ফলে পয়েন্ট তালিকায় প্রথম চারের বাইরে বেরিয়ে যেতে হয়েছে নীতীশ রানাদের। রবিবারের জোড়া ম্যাচের পরে আইপিএলের পয়েন্ট তালিকায় কোন দল কোথায় দাঁড়িয়ে? কত নম্বরে রয়েছে কেকেআর?

Advertisement

১০ দলের পয়েন্ট তালিকায় ৫ নম্বরে রয়েছে কলকাতা। ৫টি ম্যাচ খেলে ২টিতে জিতেছে তারা। হেরেছে ৩টি ম্যাচ। কেকেআরের পয়েন্ট ৪। তবে তাদের নেট রানরেট অন্য অনেক দলের থেকে ভাল।

পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে রাজস্থান রয়্যালস। ৫টি ম্যাচ খেলে ৪টিতে জিতেছে তারা। সঞ্জু স্যামসনদের পয়েন্ট ৮। ৫টি ম্যাচ খেলে ৩টিতে জিতেছে লখনউ সুপার জায়ান্টস। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন লোকেশ রাহুলরা। সম সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট গুজরাত টাইটান্স ও পঞ্জাব কিংসের। কিন্তু নেট রানরেটের বিচারে গুজরাত তিন ও পঞ্জাব চার নম্বরে রয়েছে।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতার পরে ষষ্ঠ স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। ৪টি ম্যাচ খেলে ২টিতে জিতেছে তারা। মহেন্দ্র সিংহ ধোনিদের পয়েন্ট ৪। সাত নম্বরে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পয়েন্টও ৪টি ম্যাচ খেলে ৪। কিন্তু নেট রানরেট ধোনিদের থেকে কম রয়েছে বিরাট কোহলিদের। সোমবার এই দু’দলের খেলা রয়েছে। যে দল জিতবে তারা কলকাতাকে টপকে উপরে চলে যাবে।

পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। নবম স্থানে সানরাইজার্স হায়দরাবাদ। তাদের পয়েন্টও ৪। নেট রানরেটের বিচারে চেন্নাই ও বেঙ্গালুরুর পিছনে তারা। পয়েন্ট তালিকায় সবার নীচে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ৫টি ম্যাচে খেলে ৫টিতেই হেরেছে তারা। ফলে এখনও পয়েন্ট তালিকায় খাতা খুলতে পারেনি দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন