Costa Rica vs Iran

সব ম্যাচ জিতে নক-আউটে ইরান

শুক্রবার গ্রুপে নিজেদের শেষ খেলায় কোস্টারিকার মুখোমুখি হয়েছিল চামানিয়ান আব্বাসের ছেলেরা। শেষ ম্যাচেও নিজেদের দাপট বজায় রাখল আহমেদ জালালি-আমিরহোসেন হোসেনজাদি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৭ ২৩:২০
Share:

ম্যাচ জিতে ইরানের ফুটবলাররা। ছবি: সংগৃহীত।

গ্রুপের প্রতিটি ম্যাচ জিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে পরের রাউন্ডে জায়গা করে নিল ইরান।

Advertisement

শুক্রবার গ্রুপে নিজেদের শেষ খেলায় কোস্টারিকার মুখোমুখি হয়েছিল চামানিয়ান আব্বাসের ছেলেরা। শেষ ম্যাচেও নিজেদের দাপট বজায় রাখল আহমেদ জালালি-আমিরহোসেন হোসেনজাদি। তবে, ম্যাচের প্রথম থেকে আক্রমণাত্মক খেললেও প্রথম গোল পেতে ইরানকে অপেক্ষা করতে হয় ২৫ মিনিট পর্যন্ত। ২৫ মিনিটে পেনাল্টি থেকে ইরানকে বহু কাঙ্খিত গোলটি এনে দেন মহম্মদ ঘোবেইসাভি। ঘোবেইসাভির গোলের রেশ কাটতে না কাটতেই, দ্বিতীয় গোল করে ইরানকে দুই গোলের লিড এনে দেন তাহা শাহরিয়াতি। দু’গোলের লিড নিয়ে প্রধমার্ধে মাঠ ছাড়ে ইরান।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটারদের রেস্তোরাঁ সম্পর্কে জেনে নিন

Advertisement

আরও পড়ুন: জানেন অনুস্কাকে কী নামে ডাকেন বিরাট?

প্রথমার্ধে দু’গোলের লিড নিলেও দ্বিতীয়ার্ধে ইরানের খেলায় প্রথমার্ধের ঝাঁঝ দেখা যায়নি। বরং দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ শানাতে থাকে কোস্টারিকা। সেই সময় ইরান গোলরক্ষক বেশ কিছু নিশ্চিত গোল সেভ না করলে ম্যাচের ফল অন্য রকম হতেই পারত।

এরই মাঝে প্রতি আক্রমণ থেকে গোল করে ম্যাচের অন্তিম লগ্নে কোস্টারিকার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মহম্মদ সার্দারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন