বিশ্বকাপ হকির ফাইনালে স্বপ্নভঙ্গ আয়ারল্যান্ডের

রবিবার ফাইনালে লন্ডনের লি ভ্যালি হকি ও টেনিস সেন্টারে নেদারল্যান্ডসের কাছে আয়ারল্যান্ড হারল ৬-০। এই নিয়ে আট বার মহিলাদের বিশ্বকাপ হকির খেতাব গেল নেদারল্যান্ডসে। ম্যাচের শুরুতেই সাত মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন লিদেউই ওয়েলটেন

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৮ ০৪:২৮
Share:

ছবি: এপি।

অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে তাঁদের র‌্যাঙ্কিংই ছিল দ্বিতীয় সর্বনিম্ন। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত হোটেল বুকিং ছিল তাঁদের। দলের খেলোয়াড়রাও প্রত্যাশা করেননি তাঁরা ফাইনালে যাবেন। এ রকম নানা প্রতিকূলতাকে অতিক্রম করে মহিলাদের বিশ্বকাপ হকির ফাইনালে খেলতে নেমেছিল আয়ারল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত স্বপ্নপূরণ হল না তাঁদের।

Advertisement

রবিবার ফাইনালে লন্ডনের লি ভ্যালি হকি ও টেনিস সেন্টারে নেদারল্যান্ডসের কাছে আয়ারল্যান্ড হারল ৬-০। এই নিয়ে আট বার মহিলাদের বিশ্বকাপ হকির খেতাব গেল নেদারল্যান্ডসে। ম্যাচের শুরুতেই সাত মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন লিদেউই ওয়েলটেন। নেদারল্যান্ডসের বাকি গোলদাতারা হলেন কেলি জঙ্কার, কিটি ফন মেল, মালৌ ফেনিনক্স, মার্লোস কিটেলস এবং ফন মাসাক্কার।

নেদারল্যান্ডসের কাছে ফাইনালে পর্যুদস্ত হয়ে আইরিশ কোচ গ্রাহাম শ বলছেন, ‘‘সব বিভাগেই আজ আমাদের টেক্কা দিয়ে গিয়েছে নেদারল্যান্ডস। শুরুর দিকে পিছিয়ে যাওয়াতেই মনোবল নষ্ট হয়ে গিয়েছিল। ডাচদের আক্রমণ সামলাতে ব্যর্থ হয়েছে আমাদের রক্ষণ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন