Irfan Pathan

বিরাট বন্দনায় ইরফান পাঠান

শুক্রবার কোহালির প্রশংসা করে ইরফান বলেন, “এটা দেখে ভাল লাগছে যে ক্রিকেটাররা সাহায্য পাচ্ছে দল থেকে। শুধু হার্দিকই নয় যে কোনও ক্রিকেটারের জন্য অধিনায়কের সমর্থন অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেটা কোহালি করছে।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৭ ১২:২৬
Share:

ইরফান পাঠান। ছবি: সংগৃহীত।

বর্তমান ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। ব্যাটিং থেকে বোলিং প্রতিটি বিভাগেই দলকে ভরসা জুগিয়েছে এই তরুণ ক্রিকেটার। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবও নিজের থেকে এগিয়ে রেখেছেন পাণ্ড্যকে। জাতীয় দলে হার্দিককে সাহায্য করার জন্য এ বার ভারত অধিনায়ক বিরাট কোহালির প্রশংসা করলেন ইরফান পাঠান।

Advertisement

আরও পড়ুন: ‘ফেক ফিল্ডিং’য়ের জের, পাঁচ রান পেনাল্টি পেল প্রতিপক্ষ দল

আরও পড়ুন: অন্যতম সেরা অধিনায়ক হতে হলে এখনও বহু পথ চলতে হবে: কোহালি

Advertisement

শুক্রবার কোহালির প্রশংসা করে ইরফান বলেন, “এটা দেখে ভাল লাগছে যে ক্রিকেটাররা সাহায্য পাচ্ছে দল থেকে। শুধু হার্দিকই নয় যে কোনও ক্রিকেটারের জন্য অধিনায়কের সমর্থন অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেটা কোহালি করছে।” এ দিন হার্দিকের পাশাপাশি কেদার যাদবকে সাহায্যের প্রসঙ্গও তুলে আনেন ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার। তিনি বলেন, “কেদার ঘরোয়া ক্রিকটে বহু বছর ধরে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করছে। কিন্তু শুধু মাত্র কোহালির অধিনায়কত্বে ভারতীয় দলে সুযোগ পেয়েছে।”

অন্য দিকে অধিনায়কের সমর্থন একজন খেলয়াড়কে যে এক অন্য মাত্রায় নিয়ে যেতে পারে তাও এ দিন মনে করিয়ে দেন পাঠান। রোহিত শর্মার উদাহরণ টেনে তিনি বলেন, “কেরিয়ারের শুরুর দিকে মাহি ভাই বহু ম্যাচে রোহিতের উপর ভরসা রেখেছে, যার ফলে আজ রোহিত একজন ম্যাচ উইনার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন