বেঙ্গালুরুতে আজ সুনীল বনাম জেজে দ্বৈরথ

গত মরসুমে আইএসএলে তিন বার মুখোমুখি হয়েছিল দুই দল। দু’বারই বেঙ্গালুরুর ঘরের মাঠে জিতেছেন জেজেরা। প্রথম জয় লিগ পর্বের। তার পরে ফাইনালে। চেন্নাইয়ে ফিরতি লিগের ম্যাচে অবশ্য জিতেছিলেন বেঙ্গালুরু।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮ ০৫:২৯
Share:

আইএসএলে দক্ষিণ ভারতের ডার্বিতে আজ, রবিবার মুখোমুখি গত বারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি ও রানার্স বেঙ্গালুরু এফসি। কিন্তু বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে আকর্ষণের কেন্দ্রে সুনীল ছেত্রী বনাম জেজে লালপেখলুয়া দ্বৈরথ।

Advertisement

গত মরসুমে আইএসএলে তিন বার মুখোমুখি হয়েছিল দুই দল। দু’বারই বেঙ্গালুরুর ঘরের মাঠে জিতেছেন জেজেরা। প্রথম জয় লিগ পর্বের। তার পরে ফাইনালে। চেন্নাইয়ে ফিরতি লিগের ম্যাচে অবশ্য জিতেছিলেন বেঙ্গালুরু। রবিবার ঘরের মাঠে সুনীলরা কি পারবেন ফাইনালে হারের বদলা নিতে? বেঙ্গালুরুর নতুন কোচ কার্লোস কুদ্রাত বলেছেন, ‘‘ঘরের মাঠে চেন্নাইকে আমরা কখন হারাতে পারিনি। রবিবার সেই ইতিহাস বদলানোর লক্ষ্য নিয়েই মাঠে নামব।’’ এর পরেই তিনি যোগ করেছেন, ‘‘যে কোনও প্রতিযোগিতার প্রথম ম্যাচ সব সময় কঠিন হয়। তার উপরে চেন্নাই খুব ভাল দল। তবে আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত।’’

আইএসএলে লক্ষ্যে জুলাই মাস থেকেই বেঙ্গালুরু প্রস্তুতি শুরু করে দিয়েছে। স্পেনে অনুশীলনের মাঝে বার্সেলোনা ও ভিয়ারিয়াল ‘বি’ দলের বিরুদ্ধে সুনীলেরা প্র্যাক্টিস ম্যাচও খেলেছেন। কুদ্রাত বলছেন, ‘‘স্পেনে ম্যাচ খেলার অভিজ্ঞতা এ বার কাজে লাগাতে হবে ফুটবলারদের।’’ আইএসএলে অভিযান শুরু করার আগে চেন্নাই কোচ জন গ্রেগরি অবশ্য খুব একটা স্বস্তিতে নেই। চোট পেয়ে ধনপাল গণেশ ছিটকে গিয়েছেন। গত মরসুমে চেন্নাইয়ের সাফল্যের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। গ্রেগরি বলছেন, ‘‘গণেশের অভাব তো অনুভব করবই। ওর না থাকাটা দলের পক্ষে বিরাট ক্ষতি। আশা করছি, বাকিরা গণেশের অভাব পূরণ করার দায়িত্ব নেবে।’’ দক্ষিণ ভারতের ডার্বি নিয়ে উত্তেজিত গ্রেগরিও। তিনি বলেছেন, ‘‘গত মরসুমেই ডার্বির উত্তেজনার আঁচ পেয়েছিলাম। এ বার লড়াই আরও বেশি হবে বলে আমার আশা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন