আইএসএলে দুরন্ত রানা, রুদ্ধশ্বাস ম্যাচে হার বাঁচাল পুণে

গত মরসুমে পুণের আইএসএল জয়ের পথে কাঁটা ছড়িয়ে দিয়েছিল বেঙ্গালুরু এফসি। সেমিফাইনাল থেকে বিদায় নেয় তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৮ ০৪:৪৫
Share:

উল্লাস: গোলের পরে উচ্ছ্বসিত দিল্লির রানা ঘরামি। ছবি: আইএসএল।

দিল্লি ডায়নামোজ ১ • পুণে সিটি ১

Advertisement

গত মরসুমে এফসি পুণে সিটি-র বিরুদ্ধে হার দিয়েই আইএসএলে অভিযান শুরু করেছিল দিল্লি ডায়নামোজ এফসি। বুধবার ঘরের মাঠে বদলার ম্যাচে পুণের বিরুদ্ধে ৪৪ মিনিটে গোল করে দিল্লিকে এগিয়েও দিয়েছিলেন রানা ঘরামি। কিন্তু শেষরক্ষা হল না। পরিবর্ত হিসেবে নেমে শেষ মুহূর্তে গোল করে পুণের হার বাঁচালেন দিয়েগো কার্লোস দা অলিভিয়েরা।
গত মরসুমে মোহনবাগানে দুরন্ত খেলা বাঙালি ডিফেন্ডারকে সই করিয়েছে দিল্লি। প্রথম ম্যাচেই নিজেকে প্রমাণ করলেন রানা। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে দুরন্ত গোলে এগিয়ে দেন দিল্লিকে। ম্যাচের সেরাও হন তিনি। এ বারের আইএসএলে রানাই প্রথম ভারতীয় গোলদাতা।
গত মরসুমে পুণের আইএসএল জয়ের পথে কাঁটা ছড়িয়ে দিয়েছিল বেঙ্গালুরু এফসি। সেমিফাইনাল থেকে বিদায় নেয় তারা। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে এই মরসুমে দিল্লি শিবির থেকে স্পেনের মিগুয়েল অ্যাঙ্খেল পর্তুগালকে ছিনিয়ে নেয় পুণে। রিয়াল মাদ্রিদের ‘বি’ ও ‘সি’ দলে কোচিং করিয়েছেন তিনি। পুরনো দলের বিরুদ্ধে হার বাঁচাতে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটা পরিবর্তন করেন তিনি। ৭৩ মিনিটে জেকব ভানলালহিমপুইয়ার পরিবর্তে নামান দিয়েগোকে। তিনিই ত্রাতা হয়ে উঠলেন পুণে শিবিরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন