ISL 2020

সুনীলদের বিরুদ্ধে আলাদা পরিকল্পনা নেই, জানালেন হাবাস

মোহনবাগান বনাম বেঙ্গালুরু মানে আইএসএলের সেরা বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণ বনাম ভারতের সেরা স্ট্রাইকার সুনীলের লড়াই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২০ ১৭:৫৪
Share:

আত্মবিশ্বাসী হাবাস। ছবি: এটিকে-মোহনবাগানের সৌজন্যে

বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে এটিকে-মোহনবাগান নামবে সোমবার। ভারতের সেরা স্ট্রাইকার সুনীল ছেত্রীর বিরুদ্ধে নামার আগে যদিও আলাদা কোনও পরিকল্পনা নেই সবুজ-মেরুন কোচ আন্তেনিয়ো লোপেজ হাবাসের। বেঙ্গালুরুর বিরুদ্ধেও ৩ পয়েন্টের লক্ষ্য নিয়ে নামবেন তিনি।

Advertisement

স্প্যানিশ কোচ হাবাস জানেন বেঙ্গালুরু কঠিন প্রতিপক্ষ। প্রচুর অভিজ্ঞ খেলোয়াড় রয়েছেন তাদের দলে, তবে তিনি নামবেন ৩ পয়েন্টের জন্যই। বেঙ্গালুরু দলে আসা নতুন স্ট্রাইকার ক্লিটন সিলভা বা ভারতের সেরা ফুটবলার সুনীল ছেত্রীকে নিয়ে আলাদা করে ভাবতে নারাজ হাবাস। তিনি বলেন, “ওদের কোনও একজন ফুটবলারকে নিয়ে ভাবছি না। গোটা দলের বিরুদ্ধেই পরিকল্পনা থাকবে। আলাদা করে ম্যান মার্কিং করার পরিকল্পনা নেই। থাইলান্ডে সিলভার খেলা দেখেছি। ও ভাল স্ট্রাইকার। তবে ফুটবল দলগত খেলা।”

মোহনবাগান বনাম বেঙ্গালুরু মানে আইএসএলের সেরা বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণ বনাম ভারতের সেরা স্ট্রাইকার সুনীলের লড়াই। সেই ব্যক্তিগত যুদ্ধ নিয়ে হাবাস বলেন, “রয় কৃষ্ণ বা সুনীলের মধ্যে কোনও আলাদা লড়াই নেই। দলের বিরুদ্ধে দলের খেলা। কোনও একজনের সম্পর্কে আলাদা করে বলা যাবে না। সুনীল ভারতের সেরা ফুটবলার, কিন্তু লড়াই মাঠেই হবে।”

Advertisement

এখনও অবধি মোহনবাগানের সব গোলই দ্বিতীয়ার্ধে। তবে সেটা কোনও আলাদা পরিকল্পনা নয় বলেই জানালেন স্প্যানিশ কোচ। তিনি বলেন, “দ্বিতীয়ার্ধেই শুধু গোল পাচ্ছি আমরা। চেষ্টা করতে হবে প্রথমার্ধেও গোল করতে। এমন কোনও স্ট্র্যাটেজি করা সম্ভব নয় যে শুধু দ্বিতীয়ার্ধেই গোল করব।” বেঙ্গালুরুর বিরুদ্ধে ১ পয়েন্ট নয়, জয়ের লক্ষ্যেই নামবে মোহনবাগান। তবে চিন্তার কারণ ডেভিড উইলিয়ামসের অফ ফর্ম। হাবাস যদিও চিন্তা করছেন না। তিনি বলেন, “উইলিয়ামসের চোট ছিল, এখনও ছন্দ পায়নি ও। খুব তাড়াতাড়ি ও গোলে ফিরবে।”

আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে জয় ভুলে কিবুর দলের বিরুদ্ধে নামছেন ফাওলার

দলের পারফর্ম্যান্সে খুশি হাবাস। অভিজ্ঞ কোচ জানেন, লম্বা টুর্নামেন্টে সব ম্যাচে জয় সম্ভব নয়। বেঙ্গালুরুর ২ উইং খুব শক্তিশালী। তাদের না আটকাতে পারলে মুশকিল হবে জানেন হাবাস। রক্ষণকে সেই দিকে নজর রাখার নির্দেশ দিলেও, নিজেদের খেলা নষ্ট করতে রাজি নন মোহনকোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন