ISL 2020

ম্যাচের পরেই ফাওলাররা কথা বলতে পারবেন রেফারিদের সঙ্গে

আইএসএলের শুরু থেকেই একের পর এক ম্যাচে রেফারিং নিয়ে ক্ষোভ জানিয়েছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ২২:৩২
Share:

যেভাবে ইউজেনসন লিংডোকে লাল কার্ড দেখানো হয়েছিল, তা নিয়ে এআইএফএফে অভিযোগ জানিয়েছে এসসি ইস্টবেঙ্গল। ছবি সংগৃহীত।

রেফারিদের বিভিন্ন অপ্রীতিকর সিদ্ধান্তের কারণে এ বারের আইএসএল ঘটনাবহুল। বেশ কিছু ম্যাচে রেফারিদের সিদ্ধান্ত নিয়েএসসি ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগান-সহ একাধিক দলের কোচেরা উষ্মা প্রকাশ করেছেন। সেই ক্ষোভ মেটাতে এ বার আসরে নেমেছে আইএসএল কর্তৃপক্ষ এফএসডিএল।

Advertisement

শুক্রবার এক ‘ওপেন কমিউনিকেশন ফোরাম’-এর আয়োজন করা হয়, যেখানে সব দলের হেড কোচ ছাড়াও সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রতিনিধি এবং রেফারিং বিভাগের একাধিক প্রতিনিধি হাজির ছিলেন। এ ছাড়াও ইংল্যান্ডের ঘরোয়া লিগগুলি যাঁরা পরিচালনা করেন, সেই প্রফেশনাল গেম ম্যাচ অফিশিয়ালস প্রাইভেট লিমিটেডের প্রতিনিধিরাও তাঁদের মতামত ব্যক্ত করেন। খেলা চলাকালীন কোচেদের সঙ্গে রেফারিদের বাক্যবিনিময় এবং ম্যাচ পরিচালনার মতো একাধিক বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এফএসডিএল এক বিবৃতিতে জানিয়েছে, ক্রিসমাসের ছুটি শেষ হলেই প্রতিটি ম্যাচের পরে সংশ্লিষ্ট দুই দলের কোচ দরকারে রেফারির সঙ্গে ম্যাচের কোনও সিদ্ধান্ত বা পর্যবেক্ষণ নিয়ে আলোচনা করতে পারেন।

Advertisement

আরও পড়ুন: মেসির গোল খাওয়া ১৬০ গোলকিপার এবার খাবেন ৬৪৪ বোতল বিয়ার

আইএসএলের শুরু থেকেই একের পর এক ম্যাচে রেফারিং নিয়ে ক্ষোভ জানিয়েছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। বিশেষত জামশেদপুর এফসি ম্যাচে যেভাবে ইউজেনসন লিংডোকে লাল কার্ড দেখানো হয়েছিল, তাতে একেবারেই খুশি হতে পারেননি তিনি। ইতিমধ্যেই দু’বার এআইএফএফে অভিযোগ জানানো হয়েছে ক্লাবের তরফে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল কোচ ফাওলারের মুখে সেই তিন পয়েন্টের গল্প

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন