ISL 2020

ফুটছে ইস্টবেঙ্গল, আইএসএলে সামনে হায়দরাবাদ

পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গল এখন সবার শেষে। অন্য দিকে হায়দরাবাদ রয়েছে পয়েন্ট তালিকায় সাত নম্বরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ২১:১৬
Share:

হায়দরাবাদ চ্যালেঞ্জের জন্য তৈরি হচ্ছে ইস্টবেঙ্গল। ছবি-সোশ্যাল মিডিয়া।

জামশেদপুর এফসি-র বিরুদ্ধে গোলশূন্য ড্র আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে ইস্টবেঙ্গলের। রবি ফাওলারের ছেলেরা সে দিন ৬৬ মিনিটের বেশি সময় ১০ জনে খেলেছে।

Advertisement

মঙ্গলবার লাল-হলুদ ব্রিগেডের সামনে হায়দরাবাদ এফসি। তার আগে সাংবাদিক বৈঠকে ফাওলার বলেছেন, “আগের ম্যাচে যে লড়াই আমরা তুলে ধরেছি, তাতেই পরিষ্কার আমরা কী করতে পারি। আমরা যে একটা দল হিসেবে খেলছি তা প্রমাণিত হয়ে গিয়েছে সেদিনই। সবাই বুঝতে পারছেন যোদ্ধাদের নিয়েই তৈরি হয়েছে আমাদের দল।”

জামশেদপুরের বিরুদ্ধে ডিফেন্সিভ স্ট্র্যাটেজি নেওয়ায় এক পয়েন্ট ঘরে এসেছে। হায়দরাবাদ শিবির এখনও পর্যন্ত একটি ম্যাচও হারেনি। মঙ্গলবার নিশ্চয় রক্ষণের খোলস ছেড়ে বেরিয়ে আসবে ইস্টবেঙ্গল। লাল-হলুদ ঝড় উঠবে হায়দরাবাদের রক্ষণে। কিন্তু ইস্টবেঙ্গল স্ট্রাইকাররা তো এখনও পর্যন্ত একটি গোলও করতে পারেননি।

Advertisement

আরও পড়ুন: মেসি বনাম নেমার লড়াই চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে

ফাওলার বলছেন, “আমরা কোনও অজুহাত দিচ্ছি না। প্রথম তিন ম্যাচে আমরা টুর্নামেন্টের সেরা তিনটি দলের বিরুদ্ধে খেলেছি। কিন্তু শেষ ম্যাচের পারফরম্যান্স আমাদের বাড়তি মোটিভেশন জোগাচ্ছে। জামশেদপুরের বিরুদ্ধে আমরা ডিফেন্সিভ স্ট্র্যাটেজি নিতে বাধ্য হয়েছিলাম। কিন্তু ছেলেদের সব সময়ে ইতিবাচক থাকার কথাই আমি বলে এসেছি।”

পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গল এখন সবার শেষে। অন্য দিকে হায়দরাবাদ রয়েছে পয়েন্ট তালিকায় সাত নম্বরে। ২ দলের মধ্যে অবস্থান ও পয়েন্টের ব্যবধান থাকলেও ঘাবড়াচ্ছেন না লিভারপুলের প্রাক্তন তারকা।
জামশেদপুরকে রুখে দেওয়ায় ফাওলারের সাজঘরের পরিবেশ বদলে গিয়েছে। তিনি বলছেন, “আগের ম্যাচটা আমাদের এই শিক্ষা দিয়েছে যে নিজেদের দিনে যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে আমরা লড়তে পারি। পরের ম্যাচে গোল করাই এখন আমাদের লক্ষ্য। আমরা যে সুযোগ তৈরি করতে পারিনি, তা নয়। এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে। আমরা গোলও করব। ম্যাচও জিতব।”

চোট আঘাত রয়েছে দলে, স্ট্রাইকাররা গোলের মধ্যে নেই, লিগ টেবলের তলানিতে দল, তবুও আত্মবিশ্বাস ঠিকরে বেরচ্ছে ইস্টবেঙ্গল কোচের কথায়। জাক মাঘোমারা যদি এই আত্মবিশ্বাস মঙ্গলবার মাঠে দেখাতে পারেন, তা হলে লাল-হলুদ সমর্থকদের মুখে খেলতে পারে হাজার ওয়াটের আলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন