East Bengal

প্রস্তুতি ম্যাচে জয় ভুলে কিবুর দলের বিরুদ্ধে নামছেন ফাওলার

হায়দরাবাদের বিরুদ্ধে আগের ম্যাচে প্রথম গোল করে এগিয়ে গিয়েও ম্যাচ হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ২২:০০
Share:

পিলকিংটনের দিকে তাকিয়ে ইস্টবেঙ্গল।

দুটো দলই এখনও পর্যন্ত নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি এ বারের আইএসএলে। ৫ ম্যাচ থেকে ইস্টবেঙ্গল মাত্র ১ পয়েন্ট পেয়েছে। সবার নীচে রবি ফাওলারের দল।

Advertisement

অন্য দিকে কিবু ভিকুনার কেরল ব্লাস্টার্স সম সংখ্যক ম্যাচ থেকে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। তারা রয়েছে নবম স্থানে। রবিবার আইএসএলে নবম বনাম একাদশের লড়াই।

হায়দরাবাদের বিরুদ্ধে আগের ম্যাচে প্রথম গোল করে এগিয়ে গিয়েও ম্যাচ হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। রবিবার কেরলের বিরুদ্ধে কী হবে তার উত্তর দেবে সময়। শনিবার সাংবাদিকদের পাঠানো প্রশ্নের জবাবে লিভারপুলের কিংবদন্তি বলছেন, “কেরলের বিরুদ্ধে আমাদের ভাল খেলতে হবে। ফোকাস নড়ে গেলে চলবে না। ম্যাচটার উপরে মনোনিবেশ করতে হবে। কোন ফরমেশনে দল খেলছে, সেটা খুব একটা গুরুত্বপূর্ণ ব্যাপার নয়। কারণ একজন প্লেয়ার যদি ১০ গজ এগিয়ে যায় তা হলেই ফরমেশন বদলে যেতে বাধ্য। আমরা যে লড়াই করতে পারি, সেটা দেখিয়ে দিয়েছি আগের ম্যাচগুলোয়। সেই ম্যাচের ফলাফল আমাদের পক্ষে যায়নি ঠিকই তবে আমরা খেলতে নামছি এই বিশ্বাস নিয়ে যে আমরা ম্যাচ জিততে পারি।”

Advertisement

আরও পড়ুন: সিডনিতে টেস্ট হওয়ার ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়া

কেরল ব্লাস্টার্স পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতেই হার মেনেছে। ২ টো ম্যাচ ড্র করেছে। তবে মেগা টুর্নামেন্টে দু'দলের লড়াইয়ের বল গড়ানোর আগে প্রস্তুতি ম্যাচে দেখা হয়েছিল ইস্টবেঙ্গল ও কেরলের। সেই ম্যাচে ইস্টবেঙ্গল জিতেছিল। ফাওলার অবশ্য আগের সেই জয়কে গুরুত্ব দিতে চান না।

লাল-হলুদ কোচ বলছেন, “আগে কী হয়েছে তা আর এখন গুরুত্বপূর্ণ নয়। নির্দিষ্ট দিনে আমাদের ভাল খেলতে হবে। আগে কী হয়েছে সেই চিন্তাভাবনা দূরে সরিয়ে রেখে আমাদের নামতে হবে।” এক ম্যাচের নির্বাসন কাটিয়ে রবিবার ফিরছেন ইউজেনসেন লিনডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন