Subrata Paul

প্রত্যাবর্তনে সাফল্য চান সুব্রত, আশায় ফাওলার

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৫:৫১
Share:

ফাইল চিত্র।

লাল-হলুদ জার্সি গায়ে শেষ বার তিনি খেলেছিলেন ২০০৮-০৯ মরসুমে। নতুন বছরে ফের সেই শিবিরে প্রত্যাবর্তনের পরে সুব্রত পাল বলে দিলেন, ‍‘‍‘এসসি ইস্টবেঙ্গল দলে ফিরে ভাল লাগছে। অতীতে এই ক্লাবে খেলার সুবাদে লাল-হলুদ জার্সির মর্যাদা ও গরিমা সম্পর্কে আমি ওয়াকিবহাল। তাই ফের লাল-হলুদ জার্সি গায়ে গোলরক্ষক হিসেবে দলকে সাফল্য এনে দিতে চাই। কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে চাই সতীর্থদের সঙ্গেও।’’

Advertisement

চলতি মরসুমে এসসি ইস্টবেঙ্গলের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছেন দেবজিৎ মজুমদার। কিন্তু তিনি ক্নান্ত বা অসুস্থ হলে তাঁর জায়গায় একজন অভিজ্ঞ গোলরক্ষকের খোঁজে ছিলেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। সে কারণেই হায়দরাবাদ এফসি থেকে লোনে নেওয়া হয়েছে সুব্রতকে। তাঁর জায়গায় এসসি ইস্টবেঙ্গল থেকে হায়দরাবাদ এফসি-তে যোগ দেন শঙ্কর রায়।

সুব্রতকে দলে পেয়ে খুশি লাল-হলুদ শিবিরের কোচ রবি ফাওলার। তিনি বলেছেন, ‍‘‍‘ভারতীয় ফুটবলে সুব্রতের দীর্ঘদিন খেলার অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। ও একজন দুর্দান্ত গোলকিপার। সে কারণেই ওকে দলভুক্ত করা হয়েছে।’’ ফাওলারের সহকারী দলের গোলকিপার কোচ ববি মিমসও আইএসএলে ৯১ ম্যাচের মধ্যে ২৮ ম্যাচে কোনও গোল না খাওয়া এই বঙ্গসন্তান গোলরক্ষক সম্পর্কে বলেন, ‍‘‍‘অতীতে জামশেদপুর এফসি-তে খেলার সময়ে সুব্রতের সঙ্গে কাজ করেছি। তাই জানি ও একজন কার্যকর ফুটবলার। ও আসায় দল অনেক পোক্ত হবে।’’

Advertisement

আত্মবিশ্বাসী কেরল: লিগ তালিকায় দু’দলেরই পয়েন্ট সমান। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় আট নম্বরে রয়েছে জামশেদপুর এফসি। অন্য দিকে সমসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট সংগ্রহ করলেও গোলপার্থ্যকে জামশেদপুরের এক ধাপ পিছনে রয়েছে কেরল ব্লাস্টার্স। আজ, বুধবার বাম্বোলিম স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে এই দুই দল। ম্যাচ সাসপেনশনে থাকায় এই ম্যাচে কোচের আসনে থাকবেন না কেরল ব্লাস্টার্স কোচ কিবু ভিকুনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন