ATK Mohunbagan

দগদগে ঘা নিয়েই জামশেদপুরের বিরুদ্ধে ডার্বি যুদ্ধের মহড়া সারতে চান হাবাস

প্লে-অফ নিশ্চিত করা মোহনবাগানের পরবর্তী লক্ষ্য জোড়া ডার্বি জয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৭
Share:

দলের অনুশীলনে কড়া নজর রাখছেন আন্তোনিয়ো লোপেজ হাবাস। ছবি - টুইটার

গত ৭ ডিসেম্বর এই জামশেদপুর এফসির কাছে ১-২ গোলে হেরে গিয়েছিল এটিকে মোহনবাগান। সেবার জোড়া গোল করে সবুজ মেরুন ডিফেন্সকে তছনছ করেছিলেন নেরিউস ভ্লাসকিস। আন্তোনিয়ো লোপেজ হাবাসের কাছে সেউ হারের স্মৃতি এখনও দগদগে। তবে সেটা নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে রাজি নন। বরং গোটা দল নিয়েই ভাবছেন দুবারে আইএসএল জয়ী কোচ। কারণ, প্লে-অফ নিশ্চিত করা মোহনবাগানের পরবর্তী লক্ষ্য জোড়া ডার্বি জয়।

Advertisement

এদু গার্সিয়ার হ্যামস্ট্রিংয়ের চোট এখনও সারেনি। মাঠে ফিরতে আরও দশ দিন সময় লাগবে। ফলে ডার্বি যুদ্ধে দলের মিডফিল্ড জেনারেল নেই। রয় কৃষ্ণ ১২ গোল করে চলতি মরসুমে ‘গোল্ডেন বুট’এর দাবিদার। তবে সমস্যা হল টানা ১৬ ম্যাচ খেলার জন্য বেশ ক্লান্ত ফিজি তারকা। তাই প্লে-অফের কথা মাথায় রেখে দলের প্রধান স্ট্রাইকারকে বিশ্রামে পাঠাতে পারেন হাবাস। শনিবার এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন সবুজ মেরুনের হেড কোচ। বলে দিলেন, “রয় প্রতি ম্যাচেই ৯০ মিনিট করে খেলেছে। ও তো যন্ত্র নয়। তাই ওকে কয়েকটা ম্যাচ বিশ্রাম দিতে পারি।”

কয়েক দিন আগে এই জামশেদপুরকে ২-১ গোলে হারিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। তিনিও কি নেরিউস ভ্লাসকিস, মোনরয়, গ্রান্ডোর হেলায় হারাতে পারবেন? হাবাসের বক্তব্য, “ওদের হেলায় হারাতে পারব কিনা সেটা মাঠে বল গড়ানোর আগে বলা সম্ভব নয়। তবে এই ম্যাচেও একই খিদে নিয়ে ছেলেরা খেলবে। যদিও বিপক্ষে একাধিক ভাল ফুটবলার রয়েছে।” এরপরেই তিনি যোগ করেন, “প্লে অফ নিশ্চিত হলেও এখনও শীর্ষে ওঠা হয়নি। আর সেটাই আমাদের লক্ষ্য। তাই পরবর্তী সবকটা ম্যাচ আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। আলাদাভাবে ডার্বিকে গুরুত্ব দিতে রাজি নই।”

Advertisement

গত ম্যাচে বেঙ্গালুরু এফসিকে ২-০ গোলে উড়িয়ে দেওয়ার পর জয়ের হ্যাট্রিক করেছে এটিকে মোহনবাগান। ডেভিড উইলিয়ামস ছন্দে না থাকলে কী হবে, ব্রাজিলিয়ান মার্সেলিনহো দলে আসার পর আক্রমণ ভাগে জোর বেড়েছে। সঙ্গে রয়েছেন তরুণ মনবীর সিনহ। তাই হাবাস বুঝিয়ে দিলেন আগামী ম্যাচগুলোতে তাঁর ফুটবলাররা আক্রমণাত্মক মেজাজে খেলবে।

তাই শেষে জুড়ে দিলেন, “ডেভিড উইলিয়ামসকে অনেক নেতিবাচক আলোচনা হচ্ছে। এই মরসুমে গতবারের মত সাফল্য না পেলেও ডেভিড কিন্তু চেষ্টা করে যাচ্ছে। কে জানে ও হয়তো ডার্বি ম্যাচে গোল করে দেবে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন