Bengaluru FC

বেঙ্গালুরুকে হারিয়ে চমক কেরলের

শনিবার ঘরের মাঠে শুরুতেই বিপর্যয় নেমে আসে কেরল শিবিরে। ১৬ মিনিটে সুরেশ ওয়াংদামের পাস থেকে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন ডেসহর্ন ব্রাউন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৪২
Share:

নায়ক: গোলের পরে ওগবেচেকে নিয়ে উচ্ছ্বাস সতীর্থদের। আইএসএল

সুনীল ছেত্রী-হীন বেঙ্গালুরু এফসিকে হারিয়ে অঘটন ঘটাল কেরল ব্লাস্টার্স। জোড়া গোল করে জয়ের নায়ক বার্থেলোমিউ ওগবেচে।

Advertisement

শনিবার ঘরের মাঠে শুরুতেই বিপর্যয় নেমে আসে কেরল শিবিরে। ১৬ মিনিটে সুরেশ ওয়াংদামের পাস থেকে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন ডেসহর্ন ব্রাউন। ধাক্কা সামলে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ায় কেরল। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে জিয়ান্নি জ়ুইভেরলের পাস থেকে গোল করে সমতা ফেরান ওগবেচে। ৭২ মিনিটে নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে কেরলের রাফায়েল মেসিকে ফাউল করেন আলবার্ত সেরান। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। গোল করে কেরলকে এগিয়ে দেন ওগবেচে। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি গত বারের চ্যাম্পিয়নেরা।

আইএসএলের শেষ চারে খেলা নিশ্চিত হয়েছে বেঙ্গালুরুর। একই সঙ্গে এএফসি কাপেও খেলতে হচ্ছে। এই কারণেই প্রথম একাদশের ফুটবলারদের বিশ্রাম দেওয়ার চেষ্টা করছেন কোচ কার্লেস কুদ্রাত। আইএসএলে আগের ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে এই কারণেই পরিবর্ত হিসেবে নামান সুনীলকে। গোলশূন্য ভাবে শেষ হয়েছিল ম্যাচে। এএফসি কাপের প্রাথমিক পর্বে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পারো এফসির বিরুদ্ধে দলেই রাখেননি ভারতীয় ফুটবল দলের অধিনায়ককে। তাতে অবশ্য জিততে কোনও সমস্যা হয়নি বেঙ্গালুরুর। শনিবার কেরলেও বিরুদ্ধেও সুনীলকে বিশ্রাম দিয়েছিলেন কার্লোস। কিন্তু এ দিন জয়ের স্বপ্ন অপূর্ণই থেকে গিয়েছে। বেঙ্গালুরুর বিরুদ্ধে জিতলেও আইএসএলের শেষ চারে খেলার সম্ভাবনা নেই কেরলের। ১৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের সপ্তম স্থানে উঠে এলেন ওগবেচেরা। সমসংখ্যক ম্যাচ খেলে তৃতীয় স্থানেই থাকল বেঙ্গালুরু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন