Ranji Trophy

সেমিফাইনালে হার গুজরাতের, রঞ্জি ফাইনালে বাংলার সামনে পূজারার সৌরাষ্ট্র

প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র তুলেছিল ৩০৪। জবাবে গুজরাতের প্রথম ইনিংস শেষ হয় ২৫২ রানে। দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র তোলে ২৭৪। ফলে, গুজরাতের সামনে জেতার লক্ষ্য দাঁড়ায় ৩২৭ রানের। ২৩৪ রানে শেষ হয় গুজরাতের চতুর্থ ইনিংস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ১৬:৪৯
Share:

রঞ্জি ফাইনালে ওঠার পর সৌরাষ্ট্র দল। বুধবার রাজকোটে। ছবি টুইটার থেকে নেওয়া।

রঞ্জি ফাইনালে অভিমন্যু ঈশ্বরনের বাংলা খেলবে সৌরাষ্ট্রের বিরুদ্ধে। বুধবার রাজকোটে সেমিফাইনালে গুজরাতকে ৯২ রানে হারাল জয়দেব উনাদকটের দল। ম্যাচে ১০ উইকেট নিলেন সৌরাষ্ট্রের অধিনায়ক নিজেই। তার মধ্যে গুজরাতের দ্বিতীয় ইনিংসেই জয়দেব নিলেন সাত উইকেট।

Advertisement

প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র তুলেছিল ৩০৪। জবাবে গুজরাতের প্রথম ইনিংস শেষ হয় ২৫২ রানে। দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র তোলে ২৭৪। ফলে, গুজরাতের সামনে জেতার লক্ষ্য দাঁড়ায় ৩২৭ রানের। বুধবার সকালে এক উইকেটে ৭ রান নিয়ে শুরু করেছিল পার্থিব পটেলের দল। সেখান থেকে একসময় ৬৩ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল। আর তখনই পার্থিব ও চিরাগ গাঁধীর ব্যাটে ভর দিয়ে লড়াইয়ে ফেরে গুজরাত।


আরও পড়ুন: ফাইনালে বাংলার দুই ওপেনারকে কী করতে হবে? টিপস দিলেন দুই রঞ্জিজয়ী বঙ্গসন্তান

Advertisement

আরও পড়ুন: যেন প্রতিবিম্ব! কিউয়িদের দেশে টেস্ট সিরিজ হারে সৌরভ ও বিরাটের ভারতের মিলগুলো চমকে দেবে

দু’জনে ষষ্ঠ উইকেটে যোগ করেন ১৫৮ রান। কিন্তু পার্থিব (৯৩) ফিরতেই নামে ধস। ২২১ রানে ষষ্ঠ উইকেট পড়ে গুজরাতের। সেখান থেকে ২৩৪ রানে দাঁড়ি পড়ে ইনিংসে। পার্থিবের মতোই লড়াই ব্যর্থ চিরাগ গাঁধীরও (৯৬)। ৫৬ রানে সাত উইকেট নিয়ে উনাদকটই তফাত গড়ে দেন।

৯ মার্চ থেকে রাজকোটে ফাইনাল। ফাইনালে বাংলা পাচ্ছে ঋদ্ধিমান সাহাকে। একই ভাবে, সৌরাষ্ট্রও পেতে চলেছে চেতেশ্বর পূজারাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন