বর্ধমান ময়দান

দাঁইহাটে জয়ী আইভরি কোস্ট

দু’দলে ভাগ হয়ে মাঠে নেমেছে এক ঝাঁক বিদেশি ফুটবলার। শনিবার দাঁইহাটের এস আর ফুটবল অ্যাকাডেমি আয়োজিত সেই ম্যাচকে ঘিরে মেতে উঠল এলাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৭ ০১:০৭
Share:

নাইজিরিয়া বনাম আইভরি কোস্ট যুদ্ধে বল দখলের লড়াই দাঁইহাটে। শনিবার।-অসিত বন্দ্যোপাধ্যায়

দু’দলে ভাগ হয়ে মাঠে নেমেছে এক ঝাঁক বিদেশি ফুটবলার। শনিবার দাঁইহাটের এস আর ফুটবল অ্যাকাডেমি আয়োজিত সেই ম্যাচকে ঘিরে মেতে উঠল এলাকা। কুড়ি টাকার টিকিট মাঠের বাইরে বিক্রি হল আরও বেশি দামে। দর্শক উপচে পড়ল দাঁইহাট উচ্চ বিদ্যালয়ের মাঠে। শেষমেশ প্রদর্শনী ওই ম্যাচে নাইজিরিয়াকে ৫-৩ গোলে হারিয়ে দিল আইভরি কোস্ট।

Advertisement

আয়োজকেরা জানায়, দাঁইহাটে এই প্রথম বিদেশিদের নিয়ে গড়া দু’টি দল মাঠে নামল। বিকেল ৩টে নাগাদ খেলার সূচনা করেন এসডিপিও সায়ক দাস। গোড়া থেকে বেশি আক্রমণাত্মক ছিল নাইজিরিয়া দলটি। ৩০মিনিটের মাথায় সুযোগ নষ্ট করেন তাদের স্ট্রাইকার কোফি। তার পরে খেলা থেকে হারিয়ে যায় তারা। আইভরি কোস্ট প্রতি আক্রমণ করলেও সে ভাবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি। নির্ধারিত ৭০ মিনিট গোলশূন্য থাকার পরে মীমাংসা হয় টাইব্রেকারে।

এ দিন মাঠে ছিলেন কাটোয়ার ওসি সঞ্জীব ঘোষ, বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন বিধায়ক। আয়োজক কমিটির তরফে রণজিৎ চট্টোপাধ্যায় জানান, ‘‘প্রায় হাজার দশেক দর্শক ছিলেন। পরের বছরও এই খেলা আয়োজনের ইচ্ছে রয়েছে।’’ শুধু মাঠ নয়, স্কুলের ছাদ, পাশাপাশি বাড়ির ছাদ থেকেও খেলা দেখেন অনেকে। এলাকার বাসিন্দা সুশান্ত মাঝি, ইউসুফ কবীররা বলেন, ‘‘এলাকায় এরকম ম্যাচ মাঝে-মাঝে হলে তো খুব ভাল হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন