Sports News

জাডেজা স্পেশাল, বলে দিলেন বিরাট

জাডেজার হাতেই দ্বিতীয় ইনিংসে কুপোকাত হতে হয়েছে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। তবুও তাঁর প্রশংসা করতে ভোলেননি চান্দিমাল। বলেন, ‘‘ও বিশেষ বোলার। যে কারণেই ওর র‌্যাঙ্কিংয়ে সবার উপরে রয়েছে। নিজের পরিকল্পনায় টিকে থাকাটা ওর কৃতিত্ব।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ১৯:০০
Share:

ম্যাচের সেরা রবীন্দ্র জাডেজা। ছবি: এএফপি।

জাডেজার প্রশংসায় বিরাট কোহালি। আর হবে নাই বা কেন? ব্যাট হাতে অপরাজিত ৭০। আর বল হাতে দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট। দ্বিতীয় ইনিংসে যখন ব্যাট হাতে রুখে দাঁড়াচ্ছে শ্রীলঙ্কা তখন ধাক্কাটা দেন জাডেজাই করুনারত্নেকে প্যাভেলিয়নে পাঠিয়ে। ততক্ষণে অবসশ্য ১৪১ রানের ইনিংস খেলে ফেলেছেন তিনি। এর পর জাডেজার শিকার চান্দিমাল, ম্যাথুস, পেরেরা ও ডে সিলভা। যার ফলেই ইনিংসে জয় ভারতের। বিরাট কোহালি ম্যাচ শেষে বলেন, ‘‘এরকম প্রতিভা খুব পাওয়া যায় না যার দুটোতেই ক্ষমতা রয়েছে। তাঁরা মূ্ল্যবান। বিশেষ করে টেস্ট ম্যাচে। দলের ভারসাম্য রক্ষা হয়।’’

Advertisement

আরও খবর: এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় ভারতের

দ্বিতীয় ইনিংসে অনেকবার বোলিং পরিবর্তন করেছেন ভারত অধিনায়ক। তার মধ্যেও ১৯১ রানের পার্টনারশিপ করে ফেলেছিল শ্রীলঙ্কা করুনারত্নে ও কুশল মেন্ডিস। বিরাট বলেন, ‘‘এরকম একজন প্লেয়ার দ্রুত ৬০-৭০ রান তুলে দিতে পারে। যেটা খেলার গতির পরিবর্তন করে দিতে পারে। ও সব সময় খেলার মধ্যেই থাকে। ও খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার আমাদের জন্য।’’ কোহালি অবশ্য এখান থেকেও শেখার কথাই বলেছেন। সহজ জয় হতে পারে। কিন্তু এতটা সহজ না হলেও সেই লড়াইটাকে উপভোগ করার কথা বলে গেলেন বিরাট। কারণ সাফল্যের জন্য অপেক্ষা করতেও পারতে হয় বলে মনে করেন কোহালি।

Advertisement

আরও খবর: দ্রুততম ১৫০ টেস্ট উইকেট দখলে নজির গড়লেন জাডেজা

জাডেজার হাতেই দ্বিতীয় ইনিংসে কুপোকাত হতে হয়েছে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। তবুও তাঁর প্রশংসা করতে ভোলেননি চান্দিমাল। বলেন, ‘‘ও বিশেষ বোলার। যে কারণেই ওর র‌্যাঙ্কিংয়ে সবার উপরে রয়েছে। নিজের পরিকল্পনায় টিকে থাকাটা ওর কৃতিত্ব।’’ চান্দিমাল প্রশংসা করেছেন ভারতের ব্যাটিং ও বোলিংকে। তিনি বলেন, ‘‘প্রথম ইনিংসেই আমরা খেলা থেকে ছিটকে গিয়েছিলাম। কৃতিত্ব ওদের। ওরা অসাধারণ ব্যাট করে আমাদের শুরুতেই চাপে ফেলে দিয়েছিল। আমরা ঘুরে দাঁড়ানোর একটা চেষ্টা করেছিলাম। যেটা দেখে আমি সত্যিই খুশি।’’ ১২ অগস্ট থেকে শেষ টেস্ট খেলতে নামবে দুই দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন