Sports News

হেরেও ধোনির টিপস নিয়ে খুশি জম্মু-কাশ্মীর টিম

কয়েক বছর আগের কথা। রঞ্জি ট্রফির ম্যাচ ছিল মুম্বইয়ের বিরুদ্ধে ওয়াংখেড়েতে। হঠাৎই দেখা সচিন তেন্ডুলকরের সঙ্গে। না, যেচে দেখা করতে হয়নি। সবাইকে চমকে দিয়ে স্বয়ং সচিন হাজির হয়েছিলেন জম্মু-কাশ্মীরের ড্রেসিংরুমে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ২২:৪৫
Share:

জম্মু-কাশ্মীর অধিনায়ক পরভেজ রসুলের সঙ্গে ধোনি। ছবি: পিটিআই।

কয়েক বছর আগের কথা। রঞ্জি ট্রফির ম্যাচ ছিল মুম্বইয়ের বিরুদ্ধে ওয়াংখেড়েতে। হঠাৎই দেখা সচিন তেন্ডুলকরের সঙ্গে। না, যেচে দেখা করতে হয়নি। সবাইকে চমকে দিয়ে স্বয়ং সচিন হাজির হয়েছিলেন জম্মু-কাশ্মীরের ড্রেসিংরুমে। সেবার মুম্বইকে হারিয়ে দিয়েছিল ক্রিকেটের লাইম লাইট থেকে বেশ কিছুটা দুরে থাকা এই রাজ্য। তবুও সেখান থেকে উঠে আসেন পরভেজ রসুলরা। রাজ্যের হয়ে খেলেন, দেশের হয়েও।

Advertisement

আরও খবর: শার্দূল ঠাকুরকে দলে নিল পুণে সুপারজায়ান্ট

আইপিএল-এ ডাক আসেনি। মনটা বেশ খারাপই ছিল পরভেজের। তাই বিজয় হাজারে খেলতে যখন বাংলায় তখন সেটাকেই কাজে লাগাতে চেয়েছিলেন। যদিও সব ম্যাচ হেরে আরও মুষড়ে পড়েছিল পুরো দল। কিন্তু মন ভাল করে দিলেন আরও একজন। কল্যানীর মাঠে জম্মু-কাশ্মীরকে হারতে হল ঝাড়খণ্ডের কাছে। কিন্তু দেখা হয়ে গেল প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। তাঁর দলের কাছেই হারতে হয়েছে। তাতে কী? দু’বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অধিনায়কের টিপস তো পাওয়া গেল। এটাই বা কম কিসে? ম্যাচ শেষে পরভেজ রসুল ধোনিকে অনুরোধ করেন দলকে টিপস দিতে। আনন্দের সঙ্গেই রসুলের ডাকে সাড়া দেন ধোনি। সরাসরি চলে যান জম্মু-কাশ্মীরের ড্রেসিংরুমে। সেখানে প্রায় ১৫ মিনিট ছিলেন তিনি। সবার সঙ্গে কথাও বলেন। পরে রসুল বলেন, ‘‘মাহিভাই সব সময়ই ক্রিকেটের ব্যাপারে সাহায্য করে এসেছে। এটাই ওর স্বভাব। মাহিভাইয়ের থেকে টিপস পাওয়াটা আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি। ও দারুণ মানুষ। আমি দেশের হয়ে ওর সঙ্গে খেলেছি।’’

Advertisement

ঝাড়খণ্ডের হয়ে উইকেট কিপিং করছেন ধোনি।

এই জম্মু-কাশ্মীর দলের বেশিরভাগ ক্রিকেটারই ধোনিকে কাছ থেকে এর আগে কখনও দেখেননি। তাঁদের কাছে ছিল এটা বড় প্রাপ্তি। দলের রিজার্ভ উইকেটকিপার রমন থাপলুর কাছে ছিল জীবনের সেরা মুহূর্ত। আইডলকেই সামনে দেখছিলেন, কথা বলছিলেন। পরভেজ বলেন, ‘‘আমি মাহিভাইকে বলি আমাদের কিছু প্লেয়ার তাঁর সঙ্গে দেখা করতে চাইছে। ও সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যায়। আমাদের দলের কাছে এটা সৌভাগ্যের। যার শুধু টিভিতেই এতদিন ধোনিকে দেখেছে। সকলের প্রশ্নের জবাব দিয়েছে মাহিভাই।’’ রমন উইকেট কিপিং টিপসও পেয়েছেন। কীভাবে উপমহাদেশীয় পরিবেশে নিজের খেলাটা তৈরি করবেন রমন। কী ভাবে খারাপ সময় কাটিয়ে উঠবে সব নিয়েই কথা বলেছেন মাহি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন