Jasprit Bumrah

সেরাদের বিরুদ্ধেই লড়াই পছন্দ করেন বুমরা

করোনাভাইরাস সংক্রমণের কারণে থুতু দিয়ে বল পালিশ নিষিদ্ধ হয়ে গিয়েছে। বুমরা মনে করেন, এতে লাল বলের ক্রিকেটে কিছুটা হলেও প্রভাব পড়বে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ০৫:৩৫
Share:

আত্মবিশ্বাসী: অস্ট্রেলিয়ার জন্য তৈরি আছেন বুমরা। ফাইল চিত্র

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় বোলিং আক্রমণের নেতৃত্ব দিতে হবে তাঁকেই। কিন্তু তাতে আদৌ চাপে নেই যশপ্রীত বুমরা। বরং আত্মবিশ্বাসী ডানহাতি পেসার বলে দিচ্ছেন, সেরাদের বিরুদ্ধেই সব সময় বল করতে চান তিনি।

Advertisement

আইপিএলের শেষ দিকে সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বুমরা বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে বল করাটা সব সময় চ্যালেঞ্জের। এই সিরিজেও বেশ ভাল লড়াই হবে।’’ ভারতীয় পেসার আরও বলেন, ‘‘আমি সব সময় সেরাদের বিরুদ্ধে খেলতে ভালবাসি। নিজেকে পরীক্ষার মধ্যে ফেলতে ভালবাসি।’’

এর আগে, ২০১৮-১৯ সালে অস্ট্রেলিয়া সফরে চার টেস্টে ২১ উইকেট নিয়ে অফস্পিনার নেথান লায়নের সঙ্গে যুগ্মভাবে সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন বুমরা। এ বার তিনি বিশেষ করে তাকিয়ে আছেন সিরিজের প্রথম টেস্টের দিকে। অ্যাডিলেডে গোলাপি বলে দিনরাতের টেস্ট। বুমরা বলেছেন, ‘‘এই সফরে অনেক নতুন অভিজ্ঞতা হবে। বিদেশের মাঠে প্রথম গোলাপি বলে টেস্ট খেলতে হবে আমাদের। আশা করব, সব কিছু ঠিকঠাকই হবে।’’

Advertisement

করোনাভাইরাস সংক্রমণের কারণে থুতু দিয়ে বল পালিশ নিষিদ্ধ হয়ে গিয়েছে। বুমরা মনে করেন, এতে লাল বলের ক্রিকেটে কিছুটা হলেও প্রভাব পড়বে। বুমরার কথায়, ‘‘সাদা বলের ক্রিকেটে এই নিষেধাজ্ঞা আমার কাছে বড় কোনও ব্যাপার নয়। এমনিতেই সাদা বল কম সময়ের জন্য সুইং করে। সিম মুভমেন্টও বেশি হয় না। সাদা বল পালিশ করার বেশি দরকার হয় না। পিচ খুব শুকনো থাকলে, রিভার্স সুইং করানোর জন্য একদিকের পালিশ ঠিক রাখতে থুতু ব্যবহার করতে হয়। কিন্তু আমার মনে হয়, লাল বলের ক্রিকেটে থুতু দিয়ে বল পালিশ না করাটা গুরুত্বপূর্ণ হয়ে যাবে।’’ চলতি সফরে তিনটি ওয়ান ডে, তিনটি টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। সফর শুরু হবে ২৭ নভেম্বর, প্রথম ওয়ান ডে দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন