Jasprit Bumrah

অনুকরণ করেছেন বুমরা, এই অভিযোগের পরে জবাব পেলেন ব্রড

ইংল্যান্ড ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড তাঁর সঙ্গে বুমরার মিল খুঁজে পান। পোস্টের জবাবে লেখেন, ‘‘এই সেলিব্রেশনটা খুব পরিচিত। কোথায় যেন দেখেছি।’’

Advertisement

সংবাদ সংস্থা

কিংস্টোন শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৯ ২১:৫১
Share:

নেটেও বুমরা একই রকম সাবলীল, বলছেন তাঁর সতীর্থ রাহুল

চলতি সিরিজে দুরন্ত ছন্দে রয়েছেন ভারতীয় বোলার যশপ্রীত বুমরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে হ্যাটট্রিক-সহ ছ’ টি উইকেট নিয়ে প্রায় একার হাতেই ক্যারিবিয়ান টপ অর্ডারের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন তিনি। তাঁর আগুনে বোলিং প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমী সবারই।

Advertisement

এই বোলিংয়ে ভর করে মাত্র ১২টি টেস্ট খেলেই আইসিসি-র বোলারদের তালিকায় ছ’ নম্বরে উঠে এসেছেন ২৬ বছর বয়সী এই স্পিডস্টার। বুমরার হ্যাটট্রিক নেওয়ার পরের মুহূর্তের ছবি নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে তাঁকে অভিনন্দন জানায় একটি টেলিভিশন চ্যানেল। সেখানে দেখা যাচ্ছে, বুমরা মুখে হাত দিয়ে বিস্ময়য়ের ভঙ্গিতে তাকিয়ে রয়েছেন। এর পরেই ইংল্যান্ড ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড তাঁর সঙ্গে বুমরার মিল খুঁজে পান। পোস্টের জবাবে লেখেন, ‘‘এই সেলিব্রেশনটা খুব পরিচিত। কোথায় যেন দেখেছি।’’

Advertisement

২০১৫ সালের অ্যাশেজ সিরিজে মূলত ব্রডের সুইংয়ে নাস্তানাবুদ হতে হয় অস্ট্রেলীয় দলকে। চতুর্থ টেস্টে মাত্র ১৫ রান দিয়ে আট উইকেট নেন ব্রড। অস্ট্রেলিয়া মাত্র ৬০ রানেই গুটিয়ে যায়। এর পরে প্রায় একই রকম ভঙ্গিমায় দেখা গিয়েছিল ব্রডকে।

ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অবশ্য ব্রডের এই টুইটকে ভালভাবে নেননি। কেউ কেউ আবার ২০০৭ সালে যুবরাজ সিংহের মারা ছয় ছক্কার কথাও মনে করিয়ে দিতে ভোলেননি তাঁকে।

আরও পড়ুন: বধূ নির্যাতন মামলায় শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আরও পড়ুন: শুধু নিজের সময়েরই নয়, রেকর্ড বলছে বুমরা এগিয়ে অনেক কিংবদন্তির থেকেও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন