Jasprit Bumrah

আরও শক্তিশালী হয়ে ফিরব, আশ্বাস দিলেন বুমরা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরাকে। এ বার টেস্ট থেকে তিনি ছিটকে যাওয়ায় কিছুটা হলেও শক্তি হারাল ভারতীয় শিবির।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৬
Share:

ফিরে আসার আশ্বাস বুমরার। — ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের আগে জোর ধাক্কা খেয়েছে ভারতীয় দল। কোমরের নীচের দিকে স্ট্রেস ফ্র্যাকচারের জন্য এই সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা।

Advertisement

তাঁর পরিবর্ত হিসেবে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন পেসার উমেশ যাদব। চোটের জন্য ছিটকে যাওয়ার পরে বুমরা অবশ্য দ্রুত মাঠে ফেরার আশ্বাস দিয়েছেন। টুইটে ভারতের পেসার লিখেছেন, ‘‘চোট আঘাত খেলারই অঙ্গ। আমার আরোগ্য কামনা করে যাঁরা বার্তা পাঠিয়েছেন, তাঁদের ধন্যবাদ জানাই। আমি আত্মবিশ্বাস হারাচ্ছি না। আরও শক্তিশালী ভাবে ফিরে আসাই আমার লক্ষ্য।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরাকে। এ বার টেস্ট থেকে তিনি ছিটকে যাওয়ায় কিছুটা হলেও শক্তি হারাল ভারতীয় শিবির। তিন ফরম্যাটে বুমরাই ভারত অধিনায়ক বিরাট কোহালির বোলিং বিভাগের প্রধান অস্ত্র।

Advertisement

আরও পড়ুন: জয়ের রাতে বার্সার চিন্তা বাড়াল মেসির চোট

আরও পড়ুন: অল্প আলোয় গলি ক্রিকেট, ভিডিয়ো শেয়ার করে নস্ট্যালজিক ধোনি

তাঁর বোলিং অ্যাকশন অদ্ভুত ধরনের। উইকেটের দু’ প্রান্তেই বল সুইং করাতে দক্ষ বুমরা। ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। শর্ট রান আপেও বুমরার বলের গতি ব্যাটসম্যানকে বেগ দেয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে বুমরাকে সামলাতেই পারেননি ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগেই প্রোটিয়া বোলার কাগিসো রাবাডা খোঁচা দিতে ছাড়েননি বুমরাকে। সেই বুমরাই টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়ে ফিরে আসার বার্তা দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন