Jaydev Unadkat

উনাদকাট তাণ্ডবে ফাইনালে সৌরাষ্ট্র

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২০ ০৪:৫০
Share:

প্রস্তুত: সৌরাষ্ট্র, আমি আসছি। বুধবার ফেসবুকে বার্তা পুজারার।

বিধ্বংসী জয়দেব উনাদকাট। রঞ্জি ট্রফির সেমিফাইনালে গুজরাতের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে সাত উইকেট নিয়ে দলকে ফাইনালে তুললেন এই বাঁ-হাতি পেসার। বুধবার রাজকোটে ম্যাচের পঞ্চম দিন গুজরাতকে ৯২ রানে হারিয়ে বাংলার মুখোমুখি উনাদকাটের দল।

Advertisement

রঞ্জি ট্রফির চলতি মরসুমে ৯ ম্যাচে ৬৫ উইকেট নিয়ে বাংলার অন্যতম আতঙ্ক তিনি। তবে বাংলার সব চেয়ে বড় কাঁটা হতে পারেন চেতেশ্বর পুজারা। বুধবার তাঁর দলের ফাইনালে ওঠার খবর পেয়ে ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন পুজারা। যেখানে দেখা যাচ্ছে একটি ইলেকট্রিক স্কুটার চালাচ্ছেন তিনি। লিখেছেন, ‘‘অভিনন্দন সৌরাষ্ট্র। আমরা ফাইনালে। চিন্তা নেই, আমি আসছি।’’

এক সময় উনাদকাটদের বিরুদ্ধে ম্যাচে ফিরে এসেছিল গুজরাত। ৬৩ রানে পাঁচ উইকেট হারানোর পরে ১৫৮ রান যোগ করে পার্থিব পটেল ও চিরাগ গাঁধী জুটি। সহজেই রান করছিলেন দুই অভিজ্ঞ ক্রিকেটার। চা-বিরতির সময় আর ১২১ রান প্রয়োজন ছিল গুজরাতের। শেষ সেশনে এক অন্য উনাদকাটকে দেখলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। পার্থিব (৯৩) ফিরে গেলেন তাঁর আউটসুইংয়ে পরাস্ত হয়ে। পরের বলেই কট ও বোল্ড অক্ষর পটেল। সেখানেই গুজরাতের ফাইনাল খেলার সব স্বপ্ন শেষ হয়ে যায়। অন্য প্রান্তে দাঁড়িয়ে চিরাগ (৯৬) তখন অসহায়। তাঁকে বোল্ড করেই ফাইনালের রাস্তা পাকা করেন উনাদকাট। দ্বিতীয় ইনিংসে সাত উইকেট ও ম্যাচে দশ উইকেট নিয়ে শেষ করেন সৌরাষ্ট্রের অধিনায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন