অশ্বিন সামলানোর রুট ফর্মুলা

নিজের ফুটওয়ার্ক নিয়ে আমি খুব পজিটিভ থাকার চেষ্টা করেছি। একেবারে নিশ্চিত না হয়ে সামনে বা পিছনে মুভ করিনি। সুইপ শট মেরেছি।

Advertisement
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৬ ০৪:২৯
Share:

জো রুট: ১২৪। এশিয়ার মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরি।–পিটিআই

নিজের ফুটওয়ার্ক নিয়ে আমি খুব পজিটিভ থাকার চেষ্টা করেছি। একেবারে নিশ্চিত না হয়ে সামনে বা পিছনে মুভ করিনি। সুইপ শট মেরেছি। ভারতীয় স্পিনাররা যাতে এক লাইন-লেংথে বল করতে না পারে, সেই চেষ্টাই ছিল আমার। মইনের সঙ্গে ব্যাট করার সময় আমাদের রাইট-লেফট কম্বিনেশনের জন্য ওরা আমাদের চাপে ফেলতে পারেনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় স্পিনারদের বোলিংয়ের ভিডিও নিয়ে আমরা খুব ভাল ভাবে হোমওয়ার্ক করেছি। আমার কাছেও এটা একটা সুযোগ ছিল স্পিনারদের বিরুদ্ধে বড় রান করে দেখানোর। সুযোগটা কাজে লাগাতে মরিয়া ছিলাম। জো রুট

Advertisement

অজিঙ্ক রাহানে। দিনের শুরুতে ক্যাচ ফেলে।–এএফপি

Advertisement

ভারত কী বলছে...

একটা টেস্টের প্রথম দিনের প্রথম সেশনটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের দুর্ভাগ্য যে, গোটা দু’য়েক ক্যাচ পড়ে যাওয়ায় ওদের ব্যাটিংয়ে শুরুতেই যে ধাক্কা দেওয়া যেত, সেটা দিতে পারিনি।

সঞ্জয় বঙ্গার

রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণদের কাছ থেকে এরা কিচ্ছু শেখেনি। স্লিপে যে একটু ঝুঁকে দাঁড়ানো উচিত ওদের, সেটাই ওরা জানে না। এটা কি মেহমান নওয়াজি (আতিথেয়তা) হচ্ছে?

ভারতীয় ফিল্ডাররা স্লিপ-গালিতে তিনটে ক্যাচ ফেলার পর সুনীল গাওস্কর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন