নেট ছাড়াই টেস্ট

রাস্তাতেই নেট রুটের

উইকেটের বদলে একজোড়া গ্লাভস। পিচ-টিচ নয়, একেবারে খোলা রাস্তা। আর সেখানে প্র্যাকটিস করছেন কে? না, জো রুট! ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের চব্বিশ ঘণ্টা আগে এমনই অভিনব নেট সেশনের নমুনা পেশ করল ইংল্যান্ড।

Advertisement
চেন্নাই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৬ ০৪:৪১
Share:

চিপকের সামনের রাস্তায় নেমে পড়েছেন রুট। বৃহস্পতিবার। -টুইটার

উইকেটের বদলে একজোড়া গ্লাভস। পিচ-টিচ নয়, একেবারে খোলা রাস্তা। আর সেখানে প্র্যাকটিস করছেন কে? না, জো রুট! ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের চব্বিশ ঘণ্টা আগে এমনই অভিনব নেট সেশনের নমুনা পেশ করল ইংল্যান্ড। সাইক্লোন আক্রান্ত চেন্নাইয়ে সবে পরিস্থিতি স্বাভাবিক হওয়া শুরু হয়েছে। এ দিন দু’টো টিমের কেউই কোনও নেট সেশন করতে পারেনি। ভারত বা ইংল্যান্ড— কেউ না। কিন্তু তাতেও রুটকে আটকানো যায়নি। রাস্তাতেই ব্যাট নিয়ে নেমে পড়েন। অ্যালিস্টার কুকও প্রাক্-টেস্ট নেট সেশন মিস করে নির্বিকার। বরং বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে ইংল্যান্ড অধিনায়ক বলে দেন, ‘‘এটা আমার একশো চল্লিশতম ম্যাচ। আমি আজ পর্যন্ত একটা ম্যাচও মনে করতে পারি না যেখানে নেট না করে খেলতে নেমে গিয়েছি। কিন্তু এটাও বুঝতে হবে, এখানে লোকের প্রাণ যাচ্ছে। একদিনের নেট অতটা গুরুত্বপূর্ণ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন