ম্যান সিটির ড্র, দুরন্ত সালাহরা

সেন্ট জেমস পার্কে ম্যাচের আগে রাহিম স্টার্লিংদের হুমকি দিয়েছিলেন নিউক্যাসল-অধিনায়ক জামাল লসালস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৯ ০৪:৩৪
Share:

নায়ক: ৮৮ মিনিটে অসাধারণ গোল করলেন শেলভি। ছবি: এএফপি।

এ বার চ্যাম্পিয়ন্স লিগ নয়। লিভারপুলের পাখির চোখ যেন ইপিএল। মহম্মদ সালাহ গত মরসুমে বলেছিলেন, ‘‘ইউরোপ সেরা হওয়া একমাত্র লক্ষ্য নয়। ইপিএলের জন্যই প্রাণপাত করি। এই টুর্নামেন্ট জিতলে পরিশ্রম সার্থক হয়।’’ গত বার অল্পের জন্য পারেনি য়ুর্গেন ক্লপের দল। এ বার তাদের জয়ের রথ অপতিরোধ্য। শনিবার অ্যানফিল্ডে ব্রাইটনকে তারা ২-১ হারাল। সালাহ, সাদিয়ো মানে নন। প্রথম দু’টি গোল করে গেলেন ডিফেন্ডার ভার্জিল ফান দিক। ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের ফারাক এখন ১১। পরিষ্কার খেতাব জয়ের দিকে সালাহরা।

Advertisement

সেন্ট জেমস পার্কে ম্যাচের আগে রাহিম স্টার্লিংদের হুমকি দিয়েছিলেন নিউক্যাসল-অধিনায়ক জামাল লসালস। বলেন, ‘‘আমরা কতটা বিপজ্জনক হতে পারি তা বুঝিয়ে ছাড়ব।’’ সেটা অবশ্য বোঝাতে হয়নি। ম্যাচে রাহিম স্টার্লিং আর কেভিন দ্য ব্রুইনের গোলে দু’বার এগিয়েও জয় নিশ্চিত করতে পারেনি ম্যান সিটি। ৮৮ মিনিটে অসাধারণ গোল করে ২-২ করে দেন জনজো শেলভি। নিউক্যাসল দু’বার গোলের সুযোগ পেয়ে কাজের কাজটা করে দিয়েছে। যে ক্লাব গত দুই মরসুম কার্যত ধরাছোঁয়ার বাইরে ছিল, তারা এ বার শেষ পাঁচ ম্যাচের একটাতে জিতেছে। ফুটবল বিশ্লেষকরা বলছেন, লিভারপুলের হাতে খেতাবটা উপহার দিতেই যেন খেলছে ম্যান সিটি। শনিবার খেলল টটেনহ্যাম হটস্পার আর চেলসিও। জোসে মোরিনহোর কোচিংয়ে টানা তিন ম্যাচ জিতল স্পার্স। শনিবার তারা ৩-২ হারাল বোর্নমুথকে। জোড়া গোল করেন ডেলে আলি। আর ওয়েস্ট হ্যামের কাছে ০-১ হেরে গেল চেলসি।

আরও পড়ুন: ব্র্যাডম্যানকে পিছনে ফেলে অ্যাডিলেডের শাসক ওয়ার্নার

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন