Jonty Rhodes

কেন টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ হতে পারেননি, মুখ খুললেন জন্টি রোডস

কয়েক বছর ধরেই ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছে আর শ্রীধর। তাঁকেই ফের নিয়োগ করেছিলেন প্রসাদরা। নেওয়া হয়নি জন্টি রোডসকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ১০:১৫
Share:

আইপিএলে ফিল্ডিং কোচ হিসেবে নিয়মিতই দেখা যায় জন্টি রোডসকে। —ফাইল চিত্র।

ক্রিকেটবিশ্বের সেরা ফিল্ডারদের অন্যতম তিনি। আধুনিক সময়ে তাঁকেই বলা হয় শ্রেষ্ঠ ফিল্ডার। সেই তিনি, জন্টি রোডস আবেদন করেছিলেন ভারতের ফিল্ডিং কোচের পদের জন্য। কিন্তু তাঁকে নেওয়া হয়নি।

Advertisement

কেন ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পেলেন না জন্টি? সোশ্যাল মিডিয়ায় তাঁর কাছে এটাই জানতে চেয়েছিলেন এক ক্রিকেটপ্রেমী। জবাবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার লিখলেন, “ওরা বলেছিল ‘নো থ্যাংকস’।” রোডসের এই উত্তর তৈরি করেছে বিতর্ক। কেন সিএসি জন্টিকে নিল না, সেই প্রশ্ন জোরদার হয়েছে।

আরও পড়ুন: ঈশান-মুকেশ-আকাশরা আমাদের চেয়েও ভাল, বলছেন বাংলার রঞ্জিজয়ী পেস জুটি

Advertisement

আরও পড়ুন: দলে ধোনি-সহ চার ভারতীয়, এ বার সর্বকালের সেরা টি২০ দল বেছে নিলেন হরভজন সিংহ

কয়েক বছর ধরেই ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছেন আর শ্রীধর। তাঁকেই ফের নিয়োগ করা হয়েছিল। তালিকায় দুইয়ে ছিলেন অভয় শর্মা, তিনে ছিলেন টি দিলীপ। গত কয়েক সিরিজে ভারতীয় ফিল্ডারদের হাত থেকে অনেক ক্যাচ পড়েছে। তাই জন্টিকে কেন ‘না’ বলা হল, তার যুক্তি মিলছে না। তা ছাড়া জন্টি যুক্তও আছেন কোচিংয়ের সঙ্গে।

অতীতে এমএসকে প্রসাদ বলেছিলেন যে, ভারত এ ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিল্ডিং কোচ হিসেবে তাঁরা রোডসকে দেখতে চান না। আর জন্টি বলেছিলেন, “আমি নিশ্চিত যে আমার ইন্টারভিউ তেমন ভাল হয়নি। কারণ, শ্রীধর গত কয়েক বছর ধরেই কোচের দায়িত্ব সামলাচ্ছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন