Justin Langer

এ বার ভারতীয় ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ ছুড়লেন ল্যাঙ্গার

আইপিএলের পরেই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে ভারতীয় দল। অনুশীলনও শুরু করে দিয়েছেন কোহালিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৮:১৪
Share:

অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। -ফাইল চিত্র।

বিরাট কোহালিদের এ বার টেস্ট সিরিজে চ্যালেঞ্জ ছুড়ে দেবেন অস্ট্রেলিয়ান বোলাররা। গত বারের থেকেও ভাল পারফরম্যান্স তুলে ধরবেন প্যাট কামিন্সরা। অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের এমনই বিশ্বাস।

Advertisement

আইপিএলের পরেই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে ভারতীয় দল। অনুশীলনও শুরু করে দিয়েছেন কোহালিরা। অন্য দিকে, মাঠে বল গড়ানোর আগে চাপের খেলা শুরু করে দিয়েছেন স্টিভ স্মিথরা। ভারতীয় পেসারদের চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি। আর এ বার সেই সুরেই ভারতীয় ব্যাটসম্যানদের রীতিমতো হুমকি দিলেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ।

যদিও দু’বছর আগের সিরিজে তিন পেসার মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, প্যাট কামিন্স এবং অফস্পিনার নেথান লায়নকে নিয়ে তৈরি অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেনি। সেই প্রসঙ্গ টেনে ল্যাঙ্গার বলেছেন, “গত বার পারথ টেস্ট ম্যাচ জেতার পরে মেলবোর্নে টস হেরে বসেছিলাম। ওরকম পাটা উইকেট আমি আগে দেখিনি। দু'দিন ধরে ওদের (ভারতকে) বল করতে হয়েছিল। পরের টেস্ট ম্যাচ ছিল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এসসিজির উইকেটও ছিল ফ্ল্যাট।” সিডনির ব্যাটসম্যান সহায়ক উইকেটে অজি বোলারদের ভয়ঙ্কর হয়ে উঠতে দেখা যায়নি।

Advertisement

আরও পড়ুন: চাপের খেলা শুরু অস্ট্রেলিয়ার, ভারতীয় পেসারদের চ্যালেঞ্জ স্টিভ স্মিথের

তবে ল্যাঙ্গারের মতে, এ বারের সিরিজে আগের বারের মতো সহজে ব্যাট করতে পারবে না ভারতীয়রা। কারণ, কামিন্স, হ্যাজলউডরা আগের বারের থেকেও পরিণত হয়েছেন এ বার। তাই ভারতীয় ব্যাটসম্যানরা চাপে থাকবেন বলেই বিশ্বাস অস্ট্রেলিয়ার প্রধান কোচের। ল্যাঙ্গার বলেছেন, “কোনও অজুহাত দিচ্ছি না। সে বার ভারত খুব ভাল খেলেছিল। যোগ্য দল হিসেবেই জিতেছিল ওরা। কিন্তু আমাদের ছেলেদের অভিজ্ঞতা আগের থেকেও দু'বছর বেড়েছে। ভারতীয়রাও আগের থেকে পরিণত হয়েছে। ফলে দারুণ একটা লড়াইয়ের অপেক্ষায় রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন