কোপ্পা ইটালিয়া

ইটালিয়ান কাপ থেকে বিদায় নিল জুভেন্তাস

পর্তুগিজ মহাতারকার নতুন ক্লাব জুভেন্তাস বুধবার রাতে বিস্ময়কর ভাবে আটলান্টার কাছে ০-৩ হেরে ছিটকে গেল প্রতিযোগিতা থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:২৭
Share:

জোড়া গোল করে ম্যাচের নায়ক আটলান্টার কলম্বিয়ান স্ট্রাইকার দুভান সাপাতা। ছবি: এএফপি।

আটলান্টা ৩ • জুভেন্তাস ০

Advertisement

লিয়োনেল মেসির নেতৃত্বে বার্সেলোনা কোপা দেল রে-তে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো চূড়ান্ত ব্যর্থ কোপ্পা ইটালিয়ায়।

পর্তুগিজ মহাতারকার নতুন ক্লাব জুভেন্তাস বুধবার রাতে বিস্ময়কর ভাবে আটলান্টার কাছে ০-৩ হেরে ছিটকে গেল প্রতিযোগিতা থেকে। অথচ ম্যানেজার মাসিমিলিয়ানো আলেগ্রির সময় এর আগে চার বার কোপ্পা জিতেছে জুভেন্তাস। ম্যাচ চলাকালীন এই বিখ্যাত ইটালীয় ম্যানেজারকে মেজাজ হারিয়ে শরীর থেকে জ্যাকেট খুলে মাঠে ফেলার মাসুল দিতে হল। রেফারি এসে তাঁকে মাঠ থেকে বার করে সোজা পাঠিয়ে দেন গ্যালারিতে। আলেগ্রি অবশ্য পরে স্বীকার করলেন, দ্বিতীয় গোলের পরে হঠাৎ মাথা গরম হওয়ায় তিনি যেটা করেছেন তা চূড়ান্ত অন্যায়। এবং রেফারি ঠিক কাজই করেছেন। শাস্তি তাঁর প্রাপ্যই ছিল।

Advertisement

আটলান্টার বিরুদ্ধে জুভেন্তাস ম্যানেজার সেরা এগারোই নামিয়েছিলেন। আক্রমণভাগে রোনাল্ডোর সঙ্গে পাওলো দিবালা। অথচ তাঁদের কেউ নন, জোড়া গোল করে ম্যাচের নায়ক আটলান্টার কলম্বিয়ান স্ট্রাইকার দুভান সাপাতা। অন্য গোলটি করেন টিমোথি কাস্তানিয়া।

আলেগ্রি অবশ্য ব্যর্থতার জন্য কোনও ফুটবলারকে দায়ী করেননি। উল্টে প্রশংসা করেছেন আটলান্টা আর রেফারির। ‘‘অনবদ্য খেলেছে ওরা। এই রেফারিও খুব ভাল। তবে এ ভাবে হেরে যাওয়ায় আমার ছেলেদের মন খুব খারাপ। কারও বিরুদ্ধে আমার বলার কিছু নেই। ওদের বুঝিয়েছি, কখনও কখনও এ রকম হতেই পারে। এখন ক্রিশ্চিয়ানোদের একটাই কাজ। দারুণ ভাবে ফিরে এসে অন্য প্রতিযোগিতায় ভাল ফল করা। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে,’’ বলেছেন আলেগ্রি। ম্যাচের পরে বিশেষজ্ঞেরা বললেন, এই মরসুমে সব চেয়ে খারাপ খেললেন পর্তুগিজ তারকা। ম্যাচে সুযোগও নষ্ট করেছেন প্রচুর। যা দেখে দারুণ হতাশ রোনাল্ডো নিজেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন