আইএসএল// নর্থ ইস্ট ০ : কেরল ব্লাস্টার্স ১

জিতে আশা বাঁচিয়ে রাখল সচিনের দল

এ দিনের ম্যাচে অবশ্য ‘ইয়োলো আর্মি’-দের চেয়ে আব্রাম গ্র্যান্টের দল বেশি গোলের সুযোগ পেয়েছিল। তাদের দানিলোর শট দু’বার রুখে দেন কেরলের গোলকিপার রাচুবকা। শুধু তাই নয়, একটি পেনাল্টিও পেতে পারত নর্থ ইস্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৩০
Share:

জিতে শেষ চারের আশা জিইয়ে রাখল ডেভিড জেমসের কেরল ব্লাস্টার্স।

Advertisement

শনিবার গুয়াহাটিতে সচিন তেন্ডুলকরের দল হারিয়ে দিল জন আব্রাহামের নর্থ ইস্ট ইউনাইটেডকে। গোলটি করেন ওয়েস ব্রাউন। খেলার ২৮ মিনিটে জ্যাকিচাঁদ সিংহের কর্নার থেকে হেডে গোলটি করেন ওয়েস ব্রাউন। এটি টুনার্মেন্টে তাঁর প্রথম গোল। গোল করে জেতানো ছাড়াও রক্ষণে দুর্দান্ত খেলার জন্য ম্যাচের সেরা হলেন ব্রাউন। এই ম্যাচ জিতে যাওয়ায় কেরলের পয়েন্ট হল ১৬ ম্যাচে ২৪। তারা লিগ টেবলে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মেহতাব হোসেন, শৌভিক চক্রবর্তী, সুব্রত পালদের দল জামশেদপুর এফ সি-র। কারণ এক ম্যাচ কম খেলে নতুন দলটির পয়েন্ট ২৫। তারা আছে চতুর্থ স্থানে।

এ দিনের ম্যাচে অবশ্য ‘ইয়োলো আর্মি’-দের চেয়ে আব্রাম গ্র্যান্টের দল বেশি গোলের সুযোগ পেয়েছিল। তাদের দানিলোর শট দু’বার রুখে দেন কেরলের গোলকিপার রাচুবকা। শুধু তাই নয়, একটি পেনাল্টিও পেতে পারত নর্থ ইস্ট। সেমার থ্রু ধরে এগিয়ে গিয়েছিলেন মোসেকরা। কেরলের সন্দেশ জিঙ্ঘান তাঁকে নিজেগের বক্সে টেনে ফেলে দেন। রেফারি অবশ্য পেনাল্টি দেননি। কেরলের জ্যাকিচাঁদ সিংহর একটি ক্রস প্রায় নিজেদের গোলে ঢুকিয়েই দিচ্ছিলেন নির্মল ছেত্রী। কিন্তু নর্থ ইস্টের গোলকিপার রেহনেশ তা রুখে দিয়ে দলকে বাঁচান। শেষের দিকে যখন গোল শোধের জন্য গ্র্যান্টের টিম মরিয়া তখন কেরলের পাল্টা আক্রমণের কয়েকটি বল রুখে গেন রেহনেশ। জেমস তাঁর দলের তারকা ফুটবলার দিমিত্রি বার্বাতভকে ব্যবহার করলেন শেষ দিকে। তিনি জানতেন অভিজ্ঞ বার্বাতভের যোগদানে চাপে থাকবে নর্থ ইস্ট। সেটাই কাজে লেগেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন